হিমাচল প্রদেশে মেঘ ভেঙে বন্যা, ক্ষতিগ্রস্থ ধর্মশালা, ভাগসু নাগ অঞ্চল

হিমাচল প্রদেশে মেঘ ভেঙে বন্যাছবি—টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: হিমাচল প্রদেশে মেঘ ভেঙে বন্যা আতঙ্ক সৃষ্টি করেছে এলাকায়। কোভিড পরবর্তী সময়ে হিমাচলে ট্যুরিস্টদের ঢল নেমেছে গত মাস থেকেই। যা নিয়ে গত কয়েকদিন আলোচনায় উঠে এসেছে হিমাচলের বিভিন্ন এলাকার পরিস্থিতি। স্থানীয় প্রশাসন থেকে স্বয়ং মুখ্যমন্ত্রীও পর্যটকদের কোভিড বিধি মেনে চলার আবেদন জানিয়েছেন। যদিও মানুষ সব শিকেয় তুলে ভ্রমণের আনন্দ নিতে ব্যস্ত। তার মধ্যেই কাংড়া জেলায় মেঘ ভাঙা বৃষ্টি তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। ক্ষতিগ্রস্থ ধর্মশালা, ভাগসু নাগের মতো অতি জনপ্রিয় ট্যুরিস্ট স্পট।

মেঘ ভাঙা বন্যার বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে রাতারাতি। গত কয়েকদিন ধরেই প্রবল বৃষ্টি চলছিল এই অঞ্চলে। স্থানীয় ও ট্যুরিস্টদের ক্যামেরায় ধরা পড়েছে সেই সব ভয়ঙ্কর দৃশ্য। তার মধ্যে রয়েছেন ম্যাকলয়েডগঞ্জের এসএইচও ভিপিন চৌধুরীও। তাঁর ভিডিওই শেয়ার করেছেন নিউজ এজেন্সি এএনআই।

যে ভিডিওতে দেখা যাচ্ছে দ্রুত গতিতে এগিয়ে আসছে জল। এবং শহরের মধ্যে তছনছ করে দিয়ে বয়ে যাচ্ছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে পার্কিংয়ে থাকা ছোট বড় সব গাড়ি ওই জলের তোরে ভেসে যাচ্ছে।  হঠাৎ করে হওয়া এই বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে সাধারণ জনজীবন। যেখানের এই ভিডিও দেখা যাচ্ছে তার আশপাশে বেশ কিছু বড় বিল্ডিং, দোকান, হোটেল রয়েছেন। ৩৭ সেকেন্ডের এই ভিডিওটি করা হয়েছে ভাগসু নাগ এলাকায়। ট্যুরিস্টদের কাছে এই জায়গা খুবই জনপ্রিয়। সেখানকার বেশ কিছু হোটেলও ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গিয়েছে।

কাংড়া ছাড়াও হিমাচল প্রদেশের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হচ্ছে। সোমবার তা প্রবল আকাড় নেয়। তার আগে পর্যন্ত হিমাচলের মতো পাহাড়ি এলাকা যেখানে সব সময়ই ঠান্ডা থাকে সেখানে গরমে হাসফাঁস অবস্থা ছিল মানুষের। বৃষ্টিতে গরম কমলেও অনেক ক্ষতি হয়েছে। তবে প্রানহানির কোনও খবর পাওয়া যায়নি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)