Droupadi Murmu জমা দিলেন মনোনয়ন, ফোনে কথা মমতার সঙ্গে

Droupadi Murmu

জাস্ট দুনিয়া ডেস্ক: এক্কেবারে তিথি, নক্ষত্র দেখেই রাষ্ট্রপতি পদ প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন Droupadi Murmu । তাঁর সঙ্গে এই গুরুত্বপূর্ণ সময়ে ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনিই প্রথম প্রস্তাবক। এ ছাড়া রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিজেপি সভাপতি জেপি নাড্ডাও। প্রস্তাবকের তালিকায় রয়েছেন বিভিন্ন বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। এদিন দ্রৌপদী মূর্মূর মনোনয়ন জমা দাখিলে দিল্লিতে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। যদি জিতে যান তাহলে ভারতের ইতিহাসে তিনিই হতে চলেছেন প্রথম আদিবাসী রাষ্ট্রপতি এবং দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি। এবং তাঁর জয় নিয়ে নিশ্চিত গেরুয়া শিবির।

এদিকে বিরোধীদের রাষ্ট্রপতি পদের মুখ বেছে নেওয়া হয়েছে বর্ষীয়ান নেতা যশবন্ত সিনহাকে। সম্প্রতি তিনি তৃণমূল থেকে সরে দাঁড়িয়েছিলেন এই পদে লড়ার জন্য। তবে তাঁকে বেছে নেওয়া নিয়ে মতানৈক্য রয়েছে বিরোধীদের মধ্যে। এদিন মনোনয়ন জমা দেওয়ার আগেই বিরোধী শিবিরের শক্তিশালী নেতা-নেত্রীদের ফোনও করেন দ্রৌপদী। সেই তালিকায় রয়েছেন শরদ পাওয়ার, সনিয়া গান্ধী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁদের কে ফোন করে সমর্থন চান তিনি।

প্রত্যেককে ব্যক্তিগতভাবেই ফোন করেন তিনি। সকলেই দ্রৌপদী মূর্মূকে তাঁর পরবর্তী পথ চলার জন্য শুভেচ্ছা জানিয়েছেন। ১৮ জুলাই রাষ্ট্রপতি পদে নির্বাচন হবে। দ্রৌপদী মূর্মূ ওড়িশার প্রাক্তন মন্ত্রী ও ঝাড়খণ্ডের রাজ্যপাল হিসেবেও দায়িত্ব সামলেছেন। সঙ্গে তাঁর শিক্ষাগত যোগ্যতাও তাঁকে এই পদের উপযুক্ত করে তুলেছে। ভাবনা-চিন্তা করেই তাঁকে বেছে নিয়েছে বিজেপি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle