Jet Airways তিন বছর পর আবার আকাশ ছুঁলো

Jet Airways

জাস্ট দুনিয়া ডেস্ক: হঠাৎই বন্ধ করে দেওয়া হয়েছিল Jet Airways-এর বিমান। তার পর কেটে গিয়েছে তিন বছর। বিমান সংস্থায় নানা ওঠাপড়া চলছেই। তার মধ্যেই এয়ার ইন্ডিয়া কিনে নিয়েছে টাটা। সেটাই যেন বিমান সংস্থাগুলোর জন্য ছিল বড় সুখবর। বা ঘুরে দাঁড়ানোর একটা ভরসা। তার মধ্যেই শনিবার জেট এয়ারওয়েজের বিমান আবার উড়ান ভড়ার খবরে উচ্ছ্বসিত নিয়মিত বিমানে যাতায়াত করা যাত্রীরা। গত বৃহস্পতিবারই হায়দরাবাদে পরীক্ষামূলক উড়ান চালানো হয়েছিল। তার পরই মেলে ছাড়পত্র। আর দ্রুত সাধারণ যাত্রীদের জন্যও শুরু হয়ে যাবে জেট এয়ারওয়েজ।

এয়ার ইন্ডিয়া বা ইন্ডিয়ান এয়ারওয়েজের পর ভারতে সব থেকে জনপ্রিয় বিমান সংস্থা ছিল জেট। পরবর্তী সময়ে কিংফিশার এসেছে বন্ধ হয়ে গিয়েছে। এখন ইন্ডিগো, স্পাইস জেটের মতো বিমান সংস্থাগুলো কাজ করছে। তার মধ্যে জেটের প্রত্যাবর্তন সত্যিই সুখবর। গত বৃহস্পতিবারই ছিল জেটের ২৯তম জন্মদিন। আর সেদিনই পরীক্ষায় পাশ করে আবার মূলস্রোতে ফিরল বিমানন সংস্থা।

জেট তাদের টুইটার হ্যান্ডলে সেই মুহূর্তের ছবি পোস্ট আবেগের কথা জানিয়েছে। সেই সময় এই সংস্থায় কর্মরত অনেকেই চাকরী হারিয়েছিলেন। তাঁদের অনেককেই ফিরিয়ে নেওয়া হয়েছে কাজে। সকলেই উচ্ছ্বসিত। ইন্ডিগোর তরফেও সোশ্যাল মিডিয়ায় ডেটকে শুভেচ্ছা জানানো হয়েছে। ভিটি-এসএক্সই এয়ারক্রাফ্টটি বৃহস্পতিবার হায়দরাবাদ থেকে দিল্লি পৌঁছয়। দ্রুত সাধারণযাত্রীদের জন্যও শুরু হবে বিমান চলাচল।

জেটের পক্ষ থেকে তাদের টুইটার হান্ডলে লেখা হয়েছে, ‘‘আমরা আশা করছি ডিজিসিএ-র সঙ্গে যৌথ উদ্যোগে আমরা দ্রুত বিমান চলাচল শুরু করতে পারব।’’ সাধারণ মানুষের সঙ্গে আকাশে ওড়ার জন্য মুখিয়ে রয়েছেন জেট এয়ারওয়েজের বিমান চালক, বিমান সেবিকাসহ সব ক্রুরা। মুখি সংস্থার কর্ণধাররাও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)