প্রণবের শারীরিক অবস্থা খারাপ হয়েছে, বুলেটিনে জানাল হাসপাতাল

প্রণবের শারীরিক অবস্থা খারাপ

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রণবের শারীরিক অবস্থা খারাপ হয়েছে, বুধবার বুলেটিন প্রকাশ করে এমনটাই জানিয়েছে দিল্লির সেনা হাসপাতাল। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের অবনতি হয়েছে বলে জানিয়েছে ওই বুলেটিনে লেখা হয়েছে, তাঁর ফুসফুসে সংক্রমণের লক্ষণ ধরা পড়েছে। ভেন্টিলেটরে রেখেই চিকিৎসা চলছে তাঁর। তিনি বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রয়েছেন বলে জানানো হয়েছে।

প্রণবের শারীরিক অবস্থা নিয়ে প্রত্যেক দিন বুলেটিন প্রকাশ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। এ দিন সেখানে বলা হয়, ‘‘প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। ওঁর ফুসফুসে সংক্রমণের লক্ষণ ধরা পড়েছে। এখনও ভেন্টিলেটরেই রয়েছেন তিনি। বিশেষজ্ঞদের একটি দল তাঁর উপর নজর রাখছে।’’


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

যদিও প্রণবের শারীরিক অবস্থা খারাপ নয় বলেই জানিয়ে এ দিন সকালে টুইট করেন তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। তিনি লেখেন, ‘‘আপনাদের প্রার্থনায় এবং চিকিৎসকদের প্রচেষ্টায় বাবা এখন স্থিতিশীল। ওঁর ভাইটাল প্যারামিটার্সগুলি নিয়ন্ত্রণে রয়েছে। ওঁর অবস্থার উন্নতি হচ্ছে বলে ইতিবাচক ইঙ্গিতও মিলেছে। উনি যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন, প্রার্থনা করুন।’’ তাঁর টুইটে খানিকটা স্বস্তি মিললেও হাসপাতাল কর্তৃপক্ষের বুলেটিন প্রণবের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ বাড়িয়েছে।

গত ৯ অগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় চোট পান প্রণব। পরের দিন দিল্লির সেনা হাসপাতালে ভর্তি হন। সেখানে অস্ত্রোপচার হয় তাঁর। সেই সঙ্গে করোনা সংক্রমণও ধরা পড়ে। তার পর থেকেই ভেন্টিলেশনে রয়েছেন তিনি।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)