Swiggy-তে এই বছর সব থেকে বেশি কী অর্ডার হয়েছে

Swiggy

জাস্ট দুনিয়া ডেস্ক: Swiggy ২০২১-এর রিপোর্ট সামনে এসেছে। যা দেখে চমকে যাওয়ার মতো কিছু নেই। কারণ আপামর ভারতীয় যে বিরিয়ানিতেই মজে তা নিয়েও কোনও সংশয় নেই। তাও এই পরিমাণ বিরিয়ানি অর্ডার দেখে স্বয়ং সুইগি কর্তারাই চমকে গিয়েছে। অর্ডারের পরিমাণ সত্যিই অবাক হওয়ার মতো। ২০২১-এ এখনও পর্যন্ত ৬,০৪,৪৪,০০০ বিরিয়ানি মানুষের কাছে পৌঁছে দিয়েছে সুইগি। এবং ঠিক ডেলিভারি নোটিফিকেশনের সঙ্গেই মানুষের মুখে হাসি ফুটেছে। তবে শুধু বিরিয়ানি নয় চিকেন বিরিয়ানি অর্ডারে রেকর্ড করেছে সুইগি। এবং তা আগের বছরের থেকে অনেকটাই বেড়েছে বলেও দাবি করেছে সংস্থা।

শুধু এই বছরই নয়, গত ৬ বছর ধরে ধারাবাহিকতা ধরে রেখেছে এই চিকেন বিরিয়ানি। টানা রয়েছে অর্ডারের শীর্ষে। প্রতিবছরই বেড়েছে চিকেন বিরিয়ানির চাহিদা। সুইগির রিপোর্টে জানানো হয়েছে প্রতি ২ (১.৯১) সেকেন্ডেরও কম সময়ে ১১৫টি করে চিকেন বিরিয়ানির অর্ডার হয়েছে। ২০২০-তে যেটা ছিল ৯০টি। আর এই অর্ডারের শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতার মানুষ যে বিরিয়ানিপ্রেমী তার এর থেকে বড় প্রমাণ আর কিছু হতে পারে না। তার সঙ্গেই রয়েছে চেন্নাই, হায়দরাবাদ ও লখনউ।

এই হিসেবে যেটা আরও প্রকটভাবে উঠে আসছে তা হল, আগে যাঁরা নিয়মিত চিকেন বিরিয়ানি অর্ডার করতেন তাঁরা তো তালিকায় রয়েছেনই সঙ্গে যুক্ত হয়েছে নতুন প্রজন্মও। প্রথম যাঁরা অর্ডার দিচ্ছেন তাঁদের মধ্যেও চিকেন বিরিয়ানি অর্ডারের তালিকাটা সবার থেকে বড়।  প্রথম অর্ডার দিচ্ছেন এমন যাঁরা চিকেন বিরিয়ানি অর্ডার দিয়েছেন তার সংখ্যা ৪.২৫ লাখ। সুইগি টুইটে ২০২১-এ চিকেন বিরিয়ানি অর্ডারের হিসেব দিয়েছে ৬০ মিলিয়ন।

মুম্বইয়ের কাহিনীটা একটু আলাদা। সেখানে বিরিয়ানিকে টেক্কা দিয়েছে ডাল খিচুরি। যার অর্ডার চিকেন বিরিয়ানির থেকে দ্বিগুন। জয়পুরের পছন্দ ডাল ফ্রাই। দিল্লির পছন্দ ডাল মাখানি। বেঙ্গালুরু স্বাভাবিকভাবেই মজে রয়েছে মশালা ধোসায়। চেন্নাইয়ের ক্ষেত্রে চিকেন বিরিয়ানিই শীর্ষে। তবে কোভিড পরিস্থিতিতে মানুষ স্বাস্থ্যকর খাবারের দিকেও মনোনিবেশ করেছে। যে কারণে কেটো ফুড অর্ডারের পরিমাণ বেড়েছে ২৩ শতাংশ এবং ভেগান ও শাক-সবজি জাতীয় খাবারের অর্ডার বেড়েচে ৮৩ শতাংশ। আর এই তালিকায় শীর্ষে রয়েছে বেঙ্গালুরু। তার পর রয়েছে হায়দরাবাদ ও মুম্বই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)