AFC Cup 2022, ATK MB vs Maziya Match ম্যাচ জিতে পরের পর্বে কৃষ্ণারা

AFC Cup 2022, ATK MB vs Maziya Match

সুচিন্তা পাল চৌধুরী: AFC Cup 2022, ATK MB vs Maziya Match: পাঁচ গোলে মাজিয়াকে ধরাশায়ী করে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে পৌঁছলো এটিকে মোহনবাগান।

মঙ্গলবার যুবভারতীতে ছিল ফুটবলের জোড়া দ্বৈরথ। এক দিকে মুখোমুখি হয়েছিল গোকুলাম কেরল ও বসুন্ধরা কিংস, অন্য দিকে ছিল মাজিয়ার সঙ্গে এটিকে মোহনবাগানের লড়াই। দিনের প্রথম ম্যাচে গোকুলাম কেরালকে ২-১ গোলে হারিয়ে মোহনবাগানের কাজ কিছুটা সহজ করে দেয় বসুন্ধরা কিংস। আর এখান থেকেই বাড়তি আত্মবিশ্বাস পায় এটিকে মোহনবাগান। সাময়িক স্বস্তি ও বাড়তি আত্মবিশ্বাসে ভর করে ৫-২ গোলে মলদ্বীপের দল মাজিয়াকে হারিয়ে এএফসি কাপের আন্তআঞ্চলিক সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে নিল এটিকে মোহনবাগান।

মঙ্গলবার দু’টি ম্যাচের সময় নিয়ে এটিকে মোহনবাগান বাদ দিয়ে বাকি তিনটি দলই প্রতিবাদ জানায়। এ নিয়ে বেশ বিতর্কও হয়। তবে সব রকম বিতর্ক এবং লিগ টেবলের জটিল অঙ্ককে দূরে সরিয়ে নিজেদের লক্ষ্য স্থির রেখেছিল জুয়ান ফেরান্দর দল। যার প্রমাণ পাওয়া গেল এ দিনের ম্যাচে। এটিকে মোহনবাগানের হয়ে জোড়া গোল করেন জনি কাউকো, একটি করে গোল করেন রয় কৃষ্ণা, শুভাশিস বসু এবং কার্ল ম্যাকহিউ।

তবে শুরুতে ভালই আক্রমণাত্মক হয়ে খেলছিল মাজিয়া। মাজিয়ার আক্রমণের সামনে কিছুটা হলেও বেগ পেতে হচ্ছিল সবুজ মেরুনকে। তবে মাজিয়ার গোলকিপার কিরণ লিম্বুর একটি ভুলে নিজেদের কোর্টে বল পায় মোহনবাগান। ২৬ মিনিটের মাথায় কিরণ লিম্বুর ভুল পাসে সবুজ মেরুনের হয়ে প্রথম গোল করেন জনি কাউকো। এর পর আবারও ৯ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি করেন কাউকো। এখান থেকেই খেলায় গতি পায় সবুজমেরুন শিবির এবং কিছুটা হলেও মোমেন্টাম হারায় মাজিয়া। এর পর প্রথমার্ধের শেষ কিছু মিনিট আগে মাজিয়ার হয়ে প্রথম গোল করেন পেদ্রো তানা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রতিপক্ষের বিরুদ্ধে চাপ তৈরি করছিল মোহনবাগান। ৫৬ মিনিটে শুভাশিস বসুর পাসে তৃতীয় গোলটি করেন রয় কৃষ্ণা। এর ঠিক ২ মিনিট পরেই লিস্টন কোলাসোর সেটপিসে চতুর্থ গোল করেন শুভাশিস।

৭১ মিনিটে সবুজ মেরুনের হয়ে পঞ্চম গোলটি করেন ম্যাকহিউ। এর ২ মিনিট পর মাজিয়ার হয়ে শেষ গোলটি করেন আবারও পেদ্রোই। এর পরই এই গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের জয় নিশ্চিত করে ফেলে সবুজ মেরুন শিবির। তবে শেষ কয়েক মিনিট‌ কিছুটা হালকা ভাবে খেলেন রয় কৃষ্ণারা। বাড়তি যে ৩ মিনিট সময় পাওয়া গিয়েছিল তাতেও বেশ কিছু সুযোগ মিস করে মোহনবাগান। নয়তো গোলের দিক দিয়ে আরও বড় ব্যবধানে জিতত এটিকে মোহনবাগান।

সব মিলিয়ে এ দিন প্রত্যাশিত ভাবে সমর্থকদের একটি দারুণ খেলা উপহার দিল সবুজ মেরুন শিবির।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)