শেষ ওভারে রান আটকে নজর কাড়লেন তেন্ডুলকর

জাস্ট দুনিয়া ডেস্ক: মুম্বই ইন্ডিয়ান্সের হ্যাটট্রিক জয়ের দিন সব লাইমলাইট কেড়ে নিলেন অর্জুন তেন্ডুলকর। শেষ ওভারে সানরাইজার্স হায়দরাবাদের জিততে হলে দরকার ছিল ২০ রান। শেষ ওভারে বল হাতে নেমেছিলেন অর্জুন তেন্ডুলকর। শেষ ওভারে মাত্র পাঁচ রানই দেন তিনি সঙ্গে নেন একটি উইকেটও। আইপিএল-এএটিই তাঁর প্রথম উইকেট। ভুবনেশ্বর কুমারের উইকেটটি তুলে নেন তিনি। গত সপ্তাহে কলকাতা নাইটরাইডার্সের বিরুদ্ধে প্রথম খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু কোনও উইকেট আসেনি ঝুলিতে।

মাঠেই ছিলেন বাবা সচিন তেন্ডুলকর। শেষ ওভারে ছেলেকে বল করতে দেখে রীতিমতো চিন্তায় ছিলেন তিনি। কিন্তু অর্জুন শেষ করেন ২.৫ ওভারে ১/১৮-তে। শেষ উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই বদলে যায় মাস্টার ব্লাস্টারের প্রতিক্রিয়া। ১৪ মানে মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচ জিতে নেয়। সচিনের প্রতিক্রিয়া নিয়ে টুইটে হর্ষ ভোগলে লেখেন, ‘‘আমি সচিনকে বহু বছর ধরে দেখছি। কিন্তু অর্জুনের শেষ ওভারে বলের পর তাঁর চেহারা একদম অন্যরকম ছিল এবং সুন্দর ছিল।’’

তবে আইপিএল-এ অর্জুনের অন্তর্ভুক্তির সঙ্গে সঙ্গে এক অন্য নজিরে নাম লিখিয়ে ফেলেছেন বাবা-ছেলে। আইপিএল-এর ইতিহাসে প্রথম বাবা-ছেলে হিসেবে খেলার নজির গড়ে ফেলেছেন সচিন তেন্ডুলকর ও অর্জুন তেন্ডুলকর। এর আগে আইপিএল-এ এমন হয়নি যে বাবাও খেলেছেন আবার ছেলেও খেলেছেন।

ম্যাচ শেষে আত্মিশ্বাসী দেখাচ্ছিল অর্জুন তেন্ডুলকরকেও। তিনি বলেন, “অবশ্যই আমার প্রথম আইপিএল উইকেট পাওয়াটা দারুণ ছিল। আমার হাতে শুধু ছিল, পরিকল্পনা এবং তা বাস্তবায়নের দিকে মনোযোগ দেওয়া। আমি বোলিং পছন্দ করি, অধিনায়ক যখনই আমাকে বল করতে বলে আমি খুশি হয়ে যাই এবং দলের পরিকল্পনায অনুযায়ী নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি।’’

তিনি আরও বলেন, “আমি শুধু আমার বল ছাড়ার দিকে মনোনিবেশ করেছি, ভাল লেন্থ এবং লাইন আপফ্রন্ট বোলিং করা। যদি এটি সুইং করে তবে সেটি একটি বোনাস, যদি তা না হয়, তাই হোক।” বাবার সঙ্গে ক্রিকেট নিয়ে কথা বলা প্রসঙ্গে তিনি বলেন, “আমরা ক্রিকেট নিয়ে কথা বলি, আমরা খেলার আগে কৌশল নিয়ে আলোচনা করি এবং তিনি আমাকে প্রতিটি খেলায় আমি যা অনুশীলন করি সেই মতো খেলতে বলেন।”

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle