ভারত-বাংলাদেশ সিরিজ হচ্ছে, বিসিবির সঙ্গে আলোচনার পর সন্তুষ্ট সাকিবরা

ভারত-বাংলাদেশ সিরিজভারত-বাংলাদেশ সিরিজ

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-বাংলাদেশ সিরিজ শেষ পর্যন্ত জটমুক্ত হল। ক্রিকেট না খেলার যে সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব আল হাসানরা সেখান থেকে বুধবার গভীর রাতে সরে দাঁড়ালেন তাঁরা। গত সোমবার সাকিবের নেতৃত্বে সাংবাদিক সম্মেলন করে ১১ দফা দাবি জানিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সেই দাবি না মানলে ক্রিকেট সম্পর্কিত কোনও কিছুতে তাঁরা থাকবেন না বলেই জানিয়ে দেওয়া হয়েছিল। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত চলা টানাপড়েন শেষ বরফ গলল। বিসিবি প্রায় সব দাবিই মেনে নিল ক্রিকেটারদের।

সাকিবদের ধর্মঘটের ঘোষণার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, পুরো বিষয়টি চক্রান্ত। কে এই চক্রান্তের পিছনে রয়েছে সেটাও খুঁজে বের করবে বলে তিনি জানিয়েছিলেন। কিন্তু বুধবার পুরো ব্যাপারটিই ঘুরে গেল।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

সকাল ১১টা থেকে শুরু হয়েছিল পুরো বিষয়টি ঘিরে তৎপরতা। শেষ পর্যন্ত রাত আটটা নাগাদ বিসিবিতে যায় ক্রিকেটাররা কথা বলতে। দু’ঘণ্টা সেখানে আলোচনা চলে। তার পর ক্রিকেটারদের প্রায় সব দাবিই মেনে নেন বিসিবির কর্তারা। শেষ মুহূর্তে জুড়ে দেওয়া দুটো দাবি জানা না থাকায় সঙ্গে সঙ্গে মেনে নিতে পারেনি।

মিটিং থেকে বেরিয়ে সাকিব জানান, ‘‘বিসিবি সভাপতি ও ডিরেক্টর তাঁদের দাবি দ্রুত মেনে নেওয়ার কথা দিয়েছেন।’’ যার পরই ধর্মঘট তুলে নেন ক্রিকেটাররা। এবং ভারত-বাংলাদেশ সিরিজ সংশয়মুক্ত হয়।

সাকিব বলেন, ‘‘বোর্ডের নিশ্চয়তা পাওয়ার পর শনিবার থেকে আমাদের প্রথম-শ্রেনীর ক্রিকেটার শনিবার থেকে খেলতে নামবে এবং আমাদের জাতীয় দলের প্লেয়াররা ২৫ অক্টোবর থেকে শিবিরে যোগ দেবে।”

বিসিবির সভাপতি নাজমুল হাসান জানান, তাঁরা প্লেয়ারদের প্রায় সব দাবিই মেনে নেবেন। তিনি বলেন, ‘‘দুটো দাবি বাদ দিয়ে আমরা ওদের ন’টি দাবিই মেনে নিয়েছি। সেই দাবি দুটো হঠাৎ করে আসায় সিদ্ধান্ত সম্ভব হয়নি।” ১১ দফা থেকে দাবি গিয়ে দাঁড়িয়েছিল ১৩ দফায়।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)