নোভাক জকোভিচ আক্রান্ত করোনায়, তালিকায় পাকিস্তান ক্রিকেটাররাও

নোভাক জকোভিচ

জাস্ট দুনিয়া ডেস্ক: নোভাক জকোভিচ আক্রান্ত হয়েল করোনায়। মঙ্গলবারটা খেলার দুনিয়ার জন্য মোটেও ভালো গেল না। একের পর এক খবর এল ক্রীড়াবিদদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার। সেই তালিকায় যেমন রয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ ও তাঁর স্ত্রী তেমনই রয়েছেন দক্ষিণ আফ্রিকার সাত ও পাকিস্তানের তিন ক্রিকেটার।

টেনিস তারকা নোভাক জকোভিচ নিজেই জানিয়েছেন তিনি ও তাঁর স্ত্রী এলেনা রিস্টিচ কোভিড-১৯-এ আক্রান্ত। কিন্তু সৌভাগ্যক্রমে তাঁদের ছেলে-মেয়েদের রিপোর্ট নেগেটিভ এসেছে। আপাতত দু’জনেই থাকবেন সেলফ কোয়ারিন্টিনে। যদিও তিনি জানিয়েছেন, তাঁদের কারও কোনও উপসর্গ ছিল না।

করোনা ধরা পড়ার আগেই তিনি সার্বিয়ায় একটি টেনিস টুর্নামেন্টের আয়োজন করেছিলেন। যা নিয়ে তাঁকে সমালোচনার মুখেও পড়তে হয়েছিল। সেখানে সোশ্যাল ডিস্ট্যান্সিং মানা হয়নি। তিনি নিজেও নেমেছিলেন খেলতে। যার ফলে এই ভাইরাস সংক্রমণ হতে পারে বলে মনে করা হচ্ছে। তাঁর সঙ্গে সঙ্গে তাঁর ফিটনেস কোচ পানিচির পরীক্ষার ফলও পজিটিভ এসেছে।

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড সোমবার নিশ্চিত করেছে তাঁদের তিনজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত। সেই তিন ক্রিকেটার হলেন অল-রাউন্ডার শাদাব খান, হায়দার আলি ও ফাস্টবোলার হ্যারিস রউফ। পিসিবি প্রেস বিজ্ঞপ্তিতে এই প্লেয়ারদের নাম খোলসা করেছে। এই তিন ক্রিকেটারেরও কোনও উপসর্গ ছিল না। মঙ্গলবার রাতে আরও সাত প্লেয়ারের পরীক্ষার ফল পজিটিভ এল। সেই তালিকায় রয়েছেন ফখৱ জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মহম্মদ হাফিজ, মহম্মদ হাসনেন, মহম্মদ রিজওয়ান এবং ওয়াহাব রিয়াজ। মোট সংখ্যা দাঁড়াল ১০।

রবিবার রাওয়ালপিন্ডিতে তাঁদের পরীক্ষা হয়। পিসিবি জানিয়েছে, ‘‘প্লেয়ারদের মধ্যে কোনও উপসর্গ দেখা যায়নি যতক্ষণ না তাঁদের পরীক্ষা হয়েছে রবিবার।” ইংল্যান্ড সফরের জন্যই গোটা দলের পরীক্ষা করা হয়। আর তাতেই পজিটিভ আসে এই তিন ক্রিকেটারের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

তিনজনকে সেলফ আইসোলেশনের নির্দেশ দেওয়া হয়েছে সঙ্গে সঙ্গে। পিসিবির মেডিক্যাল টিম এই তিন ক্রিকেটারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। আরও দুই ক্রিকেটার ইমাদ ওয়াসিম ও উসমান শিনওয়ারিরও একই সঙ্গ পরীক্ষা করা হয়েছিল কিন্তু তাঁদের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। দু’জনেই ২৪ জুন লাহৌরে পৌঁছবে ইংল্যান্ড সফরের আগে।

৫ অগস্ট ম্যানচেস্টারে শুরু হবে টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট সাদাম্পটনে ১৩ অগস্ট থেকে এবং শেষ টেস্ট ২১ অগস্ট থেকে একই ভেন্যুতে হবে। তিনটি ওডিআই-ই খেলা হবে সাদাম্পটনে ২৮, ৩০ অগস্ট ও ১ সেপ্টেম্বর।

একই দিনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটেও হানা দিয়েছে করোনা। দেশের ক্রিকেটের সঙ্গে যুক্ত সাতজনের শরীরে পাওয়া গিয়েছে কোভিড-১৯। ক্রিকেট শুরুর কথা আপাতত স্থগিত রেখেছে বোর্ড।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ১০০ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছিল। তাঁদের মধ্যেই সাত জনের পজিটিভ এসেছে ফল। যদিও ক্রিকেট সাউথ আফ্রিকার তরফে আক্রান্তদের নাম জানানো হয়নি।

এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা ও পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)