CWG 2022 IND vs PAK: চিরশত্রু পাকিস্তানকে হারিয়ে দিল ভারত

CWG 2022 IND vs PAK

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াল ভারতের মহিলা ক্রিকেট দল। তাও আবার চিরশত্রু পাকিস্তানকে হারিয়ে (CWG 2022 IND vs PAK)। রবিবার কমনওয়েলথ গেমস ২০২২-এ দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল ভারতের মেয়েরা। টস জিতে ভারতের পাকিস্তান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে পুরো ২০ ওভারও ব্যাট করতে পারেনি পাকিস্তান। প্রথমে ব্যাট করে ১৮ ওভারে ৯৯ রানে অল-আউট হয়ে যায় পুরো দল। জবাবে ব্যাট করতে নেমে ১১.৪ ওভারে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

পাকিস্তানের হয়ে ওপেন করতে নেমে ৩২ রানের ইনিংস খেলেন মুনিবা আলি। আর এক ওপেনার ইরাম জাভেদ রানের খাতাই খুলতে পারেননি। এর পর বিসমা মারুফ ১৭, ওমাইমা সোহেল ১০, আয়েষা সানিম ১০, আলিয়াজ রিয়াজ ১৮, ফতিমা সানা ৮, কায়নাত ইমতিয়াজ ২, দিয়ানা বেগ ০, তুবা হাসান ১ রান করে আউট হন। ভারতের হয়ে জোড়া উইকেট নেন স্নেহা রানা ও রাধা যাদব। একটি করে উইকেট নেনরেনুকা সিং, মেঘনা সিং ও শাফালি ভর্মা।

রানের লক্ষ্য কম থাকলেও প্রথম থেকেই জয়ের জন্য ঝাঁপায় ভারতের মেয়েরা। যার ফলে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় ভারত। ওপেন করতে নেমে ৯ বলে ১৬ রান করে আউট হন শাফালি। আর এক ওপেনার স্মৃতি মন্ধনা একাই বাকি কাজটি করে দেন। ৪২ বলে ৮টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে  ৬৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। সাব্বিনেনি মেঘানা ১৪ রানে আউট হন। ২ রানে অপরাজিত থাকেন জেমিমা রডরিগেজ।

১১.৪ ওভারে বাউন্ডারি হাঁকিয়ে ১০২ রান তুলে নেয় ভারত। যার ফলে ৮ উইকেটে ম্যাচ জিতে নেন মন্ধনারা। পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন তুবা হাসান ও ওমাইমা সোহেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle