Durand Cup 2022: কলকাতা ডার্বি দিয়েই শুরু হচ্ছে টুর্নামেন্ট

Durand Cup 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: জল্পনা ছিলই। শেষ পর্যন্ত সেই কথাই রাখল ডুরান্ড কাপ কর্তৃপক্ষ। ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ম্যাচ দিয়েই শুরু হতে চলেছে এবারের ডুরান্ড কাপ (Durand Cup 2022)। তাও আবার ১৬ অগস্ট। দীর্ঘদিন বড় ম্যাচ ঘিরে উত্তাল হয়নি কলকাতার ফুটবল। সেই সুযোগ এবার করে দিল ডুরান্ড কাপ। কলকাতা, গুয়াহাটি ও ইম্ফলে এবার হতে চলেছে ডুরান্ড কাপ। একটা সময় শুধু দিল্লিতেই হত এই প্রাচীন ফুটবল টুর্নামেন্ট। দেশে র সব বড় দল সেখানে খেলত। সাম্প্রতিক সময়ে তাতে কিছুটা মর্চে ধরেছিল। ভারতের ফুটবল মেতে ছিল আইএসএল নিয়েই। তবে আবার গুরুত্ব দেওয়া হচ্ছে প্রাচীন টুর্নামেন্টগুলোকে।

এবার ১৩১তম ডুরান্ড কাপের আসর বসতে চলেছে। সেখানে ইস্টবেঙ্গল, মোহনবাগান ছাড়াও খেলতে দেখা যাবে আইএসএল-এল শীর্ষ দলগুলোকেও। এই প্রথম উত্তর-পূর্ব ভারতের দুটো রাজ্যেও হতে চলেছে ডুরান্ড কাপ। এতেই স্পষ্ট ঘুরে দাঁড়াতে মরিয়া এই টুর্নামেন্ট। সঙ্গে কোভিডের কারণে এতদিন দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হলেও এবার ডুরান্ডের সব ম্যাচে গ্যালারিতে বসেই দেখতে পারবেন ফুটবল ফ্যানরা। গতবার শুধু ফাইনালেই দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছি্ল।

কলকাতার যুবভারতী স্টেডিয়াম-সহ রাজ্যের আরও দুটো ভেন্যুতে হবে ডুরান্ড কাপের ম্যাচ। তার মধ্যে একটি কিশোরভারতী স্টেডিয়াম ও অন্যটি নৈহাটি স্টেডিয়াম। ভেন্যুর পাশাপাশি এবার বেড়েছে ডুরান্ডের দলও। এবার খেলবে ২০টি দল। এর আগে খেলেছে ১৬টি দল। ফাইনাল ১৮ সেপ্টেম্বর। ফাইনাল ছাড়াও ১০টি ম্যাচ হবে যুবভারতীতে। আর বাকি মাত্র ক’টা দিন, তার পরই বেজে যাবে শহর জুড়ে ডার্বির দামামা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle