ইস্টবেঙ্গল নতুন স্পনসর হিসেবে পেল শ্রী সিমেন্টকে, আইএসএল খেলবে

ইস্টবেঙ্গল

জাস্ট দুনিয়া ব্যুরো: ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের ভাগ্য রীতিমতো ডামাডোলে ছিল। স্পনসর সমস্যায় আইএসএল খেলা এক প্রকার নাকচই হয়ে গিয়েছিল। এই অবস্থায় ইস্টবেঙ্গলের ত্রাতা হয়ে উঠে এল শ্রী সিমেন্টের নাম। সব ঠিক থাকলে শ্রী সিমেন্টকে স্পনসর হিসেবে পেয়ে গেল ইস্টবেঙ্গল ক্লাব। এখন প্রশ্ন তা হলে কি আইএসএল খেলতে পারবে ইস্টবেঙ্গল? সূত্রের খবর, ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সম্ভাবনাও প্রবল।

আইএসএল খেলার ক্ষেত্রে ইস্টবেঙ্গল ক্লাবের সব থেকে বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছিল টাকা। আইএসএল খেলতে হলে মোটা অঙ্কের টাকা দিতে হবে। কিন্তু ইনভেস্টর না থাকায় সেটা পারছিল না তারা। এমনকি গত মরসুমের অনেক ফুটবলারের টাকাও এখনও বাকি রয়ে গিয়েছে। যাঁরা ইতিমধ্যেই ফেডারেশনের দ্বারস্থ হয়েছেন। এই অবস্থায় আইএসএল খেলার স্বপ্ন দেখাটা সম্ভব ছিল না লাল-হলুদ কর্মকর্তাদের জন্য।

তবে চুপচাপ স্পনসরের খোঁজ চালিয়ে যাচ্ছিলেন তাঁরা। মোহনবাগান আগেই এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএল খেলা পাকা করে নিয়েছেন। এই অবস্থায় ইস্টবেঙ্গল যদি আইএসএল-এ খেলতে না পারে তা হলে ভারতীয় ফুটবলের সব থেকে জনপ্রিয় ম্যাচটা কলকাতা ডার্বিটাই আর হবে না।

ইস্টবেঙ্গল আই লিগ খেলছে বলে প্রচারও হয়ে গিয়েছিল। কিন্তু ইনভেস্টর পাওয়ার রাস্তা কিছুটা মসৃণ হতেই আইএসএল খেলার স্বপ্ন আবার নতুন করে দেখতে শুরু করেছেন লাল-হলুদ ফ্যানরা। সব ঠিক থাকলে এই স্বপ্নটাই সফল হবে এই মরসুমেই।

এর আগে ইস্টবেঙ্গলের স্পনসর সংস্থা ছিল কোয়েস। গত মরসুমের শেষে তাঁদের সঙ্গে ইস্টবেঙ্গলের সম্পর্ক শেষ হয়। তার পর থেকেই স্পনসরের খোঁজে ছিল ক্লাব কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত সেই সমস্যা মেটাতে মাঠে নামল শ্রী সিমেন্ট।

বেশ কয়েক বছর ধরেই কলকাতার দুই ক্লাবের আইএসএল খেলা নিয়ে টানাপড়েন চলছিল। মোহনবাগানের সমস্যা আগেই মিটে গিয়েছিল এ বার ইস্টবেঙ্গলের সমস্যাও মেটার পথে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)