Euro 2020 Quarter Final:  জেনে নিন কবে-কখন, কে-কার মুখোমুখি

Euro 2020 Quarter Final

জাস্ট দুনিয়া ডেস্ক: Euro 2020 Quarter Final শুরু হয়ে যাচ্ছে সেরা ৮ দল নিয়ে শুক্রবার থেকে। প্রি-কোয়ার্টার ফাইনাল দেখেছে বেশ কিছু অঘটন। বড় দলের ছিটকে যাওয়া বা অপ্রত্যাশিতভাবে উঠে আসা দল। কোয়ার্টার ফাইনাল যে সেই একই দৃশ্যের অ্যাকশন রিপ্লে ঘটাবে না তা কে বলতে পারে। তবে যারা শেষ আটে পৌঁছেছে তারা সকলেই সেই জায়গার অধিকারি। নিজেদের সেরাটা দিয়েই এই আট দল পৌঁছেছে কোয়ার্টার ফাইনালে। পর্তুগাল, ফ্রান্স, জার্মানি, সুইডেনের মতো ইউরোর বড় নাম এবারের মতো ছিটকে গিয়েছে কাপ থেকে। এই বছর আর দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, কিলিয়ান এমবাপে, থমাস মুলার, করিম বেঞ্জিমা, অ্যান্তোনিও গ্রিজম্যান, ম্যানুয়েল ন্যুয়ার, টনি ক্রুসদের।

তবে কে বলতে পারে ইউরো ২০২০ নতুন তারকার জন্ম দেবে বাকি ৭ ম্যাচে। শুক্রবার কোয়ার্টার ফাইনাল শুরু হচ্ছে সুইৎজারল্যান্ড বনাম স্পেন ম্যাচ দিয়ে। এবার দারুণ খেলে উঠে এসেছে স্পেন। প্রি-কোয়ার্টারে সুইডেনকে হারিয়ে নিজেদের জাত চিনিয়েছেন সুইসরা। তাই লড়াইটা অত সহজ হবে না স্পেনের জন্য। শুক্রবার রাত ৯.৩০টায় হবে সুইৎজারল্যান্ড বনাম স্পেন ম্যাচ।

দ্বিতীয় ম্যাচ রাত ১২.৩০ একই দিনে। এই ম্যাচে মুখোমুখি বেলজিয়াম-ইতালি। ইউরোর দুই বড় নাম। বোঝাই যাচ্ছে হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য প্রস্তুত থাকতে হবে শুক্রবার রাতে। কেউ যে কাউকে এক ইঞ্চি জমিও ছাড়বে না তা নিয়ে কোনও সন্দেহ নেই। শনিবার রাত ৯.৩০ তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি চেক প্রজাতন্ত্র ও ডেনমার্ক। দিনের শেষ ম্যাচে রাত ১২.৩০ খেলবে ইংল্যান্ড ও ইউক্রেন।

কার্যত সহজ শনিবারের দুটো ম্যাচ মনে হলেও ফুটবল মাঠে যে কখন খেলা কোন দিকে ঘুরে যাবে তা কেউ জানে না। স্পেন-সুইৎজারল্যান্ড ও বেলজিয়াম-ইতালির মধ্যে যে জিতবে তাদের মধ্যে হবে প্রথম সেমিফাইনাল। অন্যদিকে চেক প্রজাতন্ত্র-ডেনমার্ক ও ইউক্রেন-ইংল্যান্ডের মধ্যে যে দুই দল জিতবে তারা খেলবে দ্বিতীয় সেমিফাইনালে। যেখান থেকে ইংল্যান্ডের ফাইনালে ওঠা প্রায় নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। বিশেষ করে প্রি-কোয়ার্টারে যেভাবে জার্মানির মতো দলকে হারিয়ে দিলেন হ্যারি কেনরা তাতে এটা পরিষ্কার ফর্মের তুঙ্গে রয়েছে দল।

মঙ্গল ও বুধবার হবে সেমিফাইনাল। দুটো ম্যাচই হবে রাত ১২.৩০টায়। ফাইনাল ম্যাচ রবিবার রাত ১২.৩০টা।

কোয়ার্টার ফাইনাল: ২ জুলাই—স্পেন বনাম সুইৎজারল্যান্ড (রাত ৯.৩০)। ৩ জুলাই—বেলজিয়াম বনাম ইতালি (রাত ১২.৩০), চেক প্রজাতন্ত্র বনাম ডেনমার্ক (রাত ৯.৩০)। ৪ জুলাই— ইউক্রেন বনাম ইংল্যান্ড (রাত ১২.৩০)।

সেমিফাইনাল: ৭ জুলাই ও ৮ জুলাই (রাত ১২.৩০)।

ফাইনাল: ১২ জুলাই (রাত ১২.৩০)।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)