Francisco Sota এসসি ইস্টবেঙ্গলে যোগ দিচ্ছেন ডার্বির আগেই

Francisco Sota

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতা ডার্বির চার দিন আগে মঙ্গলবার এক স্প্যানিশ মিডফিল্ডার Francisco Sota-র আগমনের খবর ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। তিনি ফ্রান্সিসকো হোসে সোতা। চলতি লিগের শেষ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করল ক্লাব কর্তৃপক্ষ। আমির দার্ভির্সেভিচের জায়গায় তাঁকে নিয়ে আসা হচ্ছে। এর আগে ড্যানিয়েল চিমার জায়গায় নিয়ে আসা হয়েছে ব্রাজিলের ফরোয়ার্ড মার্সেলো রিবেইরোকে। চিমা আবার যোগ দেয় প্রতিবেশী রাজ্যেরই ক্লাব জামশেদপুর এফসি-তে।

ওসাসুনা ক্লাবের যুব দলের হয়ে খেলে ফুটবল জীবন শুরু করেন সোতা। এর পরে তিনি স্পেনের বিভিন্ন লোয়ার ডিভিশন ক্লাব যেমন পেনা স্পোর্টস এফসি, সিডি ভারেয়া, এসডি লোগ্রোন্স, এসডি লেইওয়া ও সিডি ট্রপেজনের হয়ে খেলেন। ৮ নম্বর বা ১০ নম্বর হিসেবেও খেলতে পারেন তিনি। সব দিকে পাস দিতে পারার দক্ষতা যেমন তাঁর আছে, তেমনই স্ট্রাইকারকে গোলে অ্যাসিস্টও করেন তিনি। এমনই দাবি করেছে ক্লাব কর্তৃপক্ষ।

কোচ মারিও রিভেরা তাঁর সম্পর্কে বলেন, “সোতা খুব ভাল ফুটবলার। স্পেনের কয়েকটা ভাল ক্লাবে খেলার অভিজ্ঞতা আছে ওর। মাঝমাঠে আমাদের শক্তি বাড়াবে ও। আমাদের দলে ওকে পাওয়ার অপেক্ষায় রয়েছি”।  লাল-হলুদ ব্রিগেডে সই করে খুশি সোতা ক্লাবের ওয়েবসাইটে বলেন, “এসসি ইস্টবেঙ্গলে যোগ দিতে পেরে আমি খুশি। এই ক্লাবের ইতিহাস ও বিশাল সংখ্যক সমর্থকের কথা শুনেছি। এত বড় একটা ক্লাবকে নিজের অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে সাহায্য করার জন্য মুখিয়ে আছি”।

লিগ টেবলের একেবারে নীচে থাকা দলকে দ্বিতীয় লেগে টেনে তোলার জন্য জানুয়ারির দলবদলে নতুন কয়েকজন খেলোয়াড়কে সই করাচ্ছে এসসি ইস্টবেঙ্গল। হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে গত ম্যাচে শেষ আধ ঘণ্টার জন্য নামেন ব্রাজিলের মার্সেলো। তখনই দল ০-৩-এ পিছিয়ে ছিল। গোলমুখী মার্সেলো ম্যাচের শেষ দিকে একটি পেনাল্টি আদায়ও করে নেন। তবে সেই পেনাল্টি থেকে গোল করতে পারেননি ফ্রানিও পর্চে। এ বার সোতা লাল-হলুদ বাহিনীকে কতটা সাহায্য করতে পারেন, সেটাই দেখার।

(লেখা ও ছবি আইএসএল ওয়েব সাইট থেকে)

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)