আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং: তিনে অশ্বিন, সেরা ১০-এ রোহিত

ICC Test Team

জাস্ট দুনিয়া ডেস্ক: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিং -এ সেরা তিনে অশ্বিন সঙ্গে সেরা ১০-এ ঢুকে পড়লেন রোহিত শর্মা  । ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তৃতীয় টেস্টে ৪০০ উইকেট দখলের কৃতিত্ব অর্জন করেছেন এই বোলার। তিনিই দ্রুততম ভারতীয় বোলার যার ঝুলিতে এল এই রেকর্ড। আহমেদাঊআদে তিনি সাত উইকেট তুলে নিয়েছিলেন। আর তারই প্রভাব পড়ল টেস্ট র‍্যাঙ্কিংয়ে। ঢুকে পড়লেন‌ সেরা তিনে।

দ্বিতীয় স্থানে তাঁর থেকে দুই পয়েন্ট এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ডের নীল ওয়াগনার। শীর্ষে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। সেরা ১০-এ রয়েছেন জসপ্রিত বুমরাও। ন’নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।

এদিকে টেস্ট ক্রিকেটে একটা সময় ব্রাত্য থাকা ওপেনার রোহিত শর্মা সুযোগ পেয়েই নিজেকে প্রমান করছেন। আহমেদাবাদ টেস্টে তিনিই ছিলেন সর্বোচ্চ স্কোরার। আর তার সৌজন্যে সেরা ১০-এর পাশাপাশি টেস্ট কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিংও দখল করে নিয়েছেন তিনি। রয়েছেন আট নম্বরে। তিনি ছাড়াও সেরা ১০-এ রয়েছেন আরও দুই ভারতীয়। ভারত অধিনায়ক বিরাট কোহলি রয়েছে পাঁচ নম্বরে। ১০-এ রয়েছেনচেতেশ্বর পূজারা। এক ধাপ নেমেছেন তিনি।

ব্যাটিং শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তিনে অস্ট্রেলিয়ারই মার্নাস লাবুশাগনে। চারে ইংল্যান্ডের ডো রুট।

অল-রাউন্ডারের তালিকায় দ্বিতীয় স্থান ধরে রাখলেন রবীন্দ্র জাডেজা। সেরা ১০-এ রয়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। তিনি রয়েছেন পাঁচ নম্বরে। শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। তিনে ইংল্যান্ডের বেন স্টোকস। বাংলাদেশের শাকিব আল হাসান রয়েছেন চারে।

এদিকে, আহমেদাবাদ টেস্টে দুই ইনিংসে পাঁচ উইকেটসহ মোট ১১ উইকেট নিয়েছিলেন অক্ষর প্যাটেল। এটি ছিল তাঁর দ্বিতীয় টেস্ট। ৩০ ধাপ উঠে এসেছেন র‍্যাঙ্কিংয়ে। বোলারদের তালিকায় তিনি জায়গা করে নিয়েছেন ৩৮ নম্বরে।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)