IND vs AUS 2nd T20: ৮ ওভারের ম্যাচ জিতে সিরিজ সমতায়

IND vs AUS 2nd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম ম্যাচে মোহালিতে মুখ থুবড়ে পড়েছিল ভারতের বোলিং। যার ফলে সহজেই জয় তুলে নিয়েছিল অস্ট্রেলিয়া। ভারত সফরে এসে ভ্রমণার্থী দলের শুরুটা ভালই হয়েছিল। কিন্তু তা এগিয়ে নিয়ে যাওয়ায় বাধ সাধল বৃষ্টি। নাগপুরে দ্বিতীয় দ্বিতীয় টি২০ (IND vs AUS 2nd T20) ম্যাচ খেলতে নেমে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল ভারতীয় ক্রিকেট দল। চার বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। যদিও ম্যাচ হল ৮ ওভারের।

একটা সময় ম্যাচ হওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল। নাগপুরে বৃষ্টির এতটাই হয়েছিল যে খেলা শুরু করা প্রায় অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু শেষ বেলায় ম্যাচ একদম বাতিল না করে ৮-৮ ওভারের করার সিদ্ধান্ত নেওয়া হয়। টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় ভারত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৯০ রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

অ্যারন ফিঞ্চ ৩১ রান করার পর বাকি তিন ব্যাটসম্যান ক্যামেরন গ্রিন ৫, গ্লেন ম্যাক্সওয়েল ০ ও টিম দাভিদ ২ রান করে আউট হয়ে যান। এর পর পাঁচ নম্বরে নেমে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেন ম্যাথু ওয়েড। ৮ রান আউট হন স্টিভ স্মিথ। ভারতের হয়ে ২ উইকেট নেন অক্ষর প্যাটেল ও ১ উইকেট জসপ্রিত বুমরার।

জবাবে ব্যাট করতে নেমে ৭.২ ওভারে জয়ের রান তুলে নেয় ভারত। দুই ওপেনার লোকশ রাহুল ১০ ও রোহিত শমার্র অপরাজিত ৪৬ রানের সৌজন্যে জয়ের রাস্তা অনেকটাই পরিষ্কার হয়ে যায় ভারতের। এর পর শেষ কাজটি করে দেয় বিরাট কোহলির ১১ ও দীনেশ কার্তিকের ২ বলে অপরাজিত ১০ রান। এর মধ্যে কোনও রান না করেই ফেরেন সূর্যকুমার যাদব ও ৯ রান আসে হার্দিক পাণ্ড্যের ব্যাট থেকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle