রাহুল দ্রাবিড় আবেদনপত্র জমা দিলেন, তিনিই কি কোচ হচ্ছেন

রাহুল দ্রাবিড় আবেদনপত্র জমা দিলেন

জাস্ট দুনিয়া ডেস্ক: রাহুল দ্রাবিড় আবেদনপত্র জমা দিলেন শেষপর্যন্ত। যদিও তার আগেই এই খবর রটে গিয়েছে তিনিই ভারতীয় সিনিয়র পুরুষদের ক্রিকেট দলের হেড কোচ হচ্ছেন। আবেদন গিয়েছিল স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকেই। ভারতীয় ক্রিকেটের তিন পিলারের এক পিলার এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়। অন্যজন রাহুল দ্রাবিড়, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর। তার আগে দাঁপিয়ে জুনিয়র ও ভারতীয় এ দলের কোচিং করিয়েছেন সাফল্যের সঙ্গে। তাঁর হাতে তৈরি একদল প্রতিভাবাণ ক্রিকেটারই সিনিয়র দলকে সমৃদ্ধ করে চলেছে। তাই রবি শাস্ত্রী পরবর্তী সময়ে রাহুল দ্রাবিড়েই ভরসা রাখতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রাথমিকভাবে তিনি সিনিয়র দলের কোচের দায়িত্ব নিতে রাজি ছিলেন না। অন্যদিকে, সৌরভ গঙ্গোপাধ্যায় ভীষনভাবে চাইছিলেন, কোনও ভারতীয়ের হাতেই উঠুক দলের হেড কোচের দায়িত্ব। একান্তই না হলে বিদেশির দিকে ঝুঁকতে পারে বোর্ড। কিন্তু তেমনভাবে কোনও আবেদনই মনে ধরেনি বোর্ডের। শেষ পর্যন্ত যা খবর তাতে মঙ্গলবার শেষবেলায় ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের হেড কোচের পদের জন্য আবেদনপত্র জমা দিলেন রাহুল দ্রাবিড়।

কোচ হওয়ার দৌঁড়ে এক নম্বরে রয়েছেন তিনি। এটা একটা পদ্ধতির মধ্যে দিয়ে যাওয়া ছাড়া আর কিছুই নয় বলে মনে করছেন অনেকেই। টি২০ বিশ্বকাপের পরই দায়িত্ব শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। তিনিও যেম‌ন আর এই দায়িত্বে থাকতে আগ্রহী নন তেমন বোর্ডও তাঁর সঙ্গে চুক্তি পূনর্নবিকরণ করতে নারাজ। সে কারণেই নতুন কোচের খোঁজ শুরু হয়। প্রাথমিকভাবে অনিল কুম্বলের কথা ভাবা হলেও তাঁর কোচের অভিজ্ঞতা এই দলে এতটাই খারাপ যে তিনি আর ফিরে সে দায়িত্ব নিতে রাজি হননি। নতুন কোচ ১৭ নভেম্বর থেকে দায়িত্ব নেবেন। ক্রিকেট উপদেষ্টা কমিটি নিয়ম মতো নতুন কোচ বেছে নেবে।

প্রাক্তন ভারতীয় পেসার পরস মাম্বরে বোলিং কোচের জন্য আবেদন জানিয়েছেন। কারণ রবি শাস্ত্রীর পাশাপাশি চুক্তি শেষ হচ্ছে ভরত অরুণেরও। এছাড়া প্রাক্তন উইকেট-কিপার অজয় রাত্রা ফিল্ডিং কোচের জন্য আবেদন জানিয়েছেন। টি২০ বিশ্বকাপ শেষ হলেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ শুরু হবে ১৭ নভেম্বর থেকে। তার পর রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আর এই সিরিজ থেকেই ভারতীয় ক্রিকেটে শুরুহবে নতুন পথ চলা। পাশাপাশি তার আগেই বেছে নিতে হবে নতুন টি২০ অধিনায়কও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)