ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের প্রথম দিন ইংল্যান্ড ২৬৩/৩

ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের প্রথম দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের প্রথম দিন ভাল জায়গায় শেষ করল ইংল্যান্ড। কোভিড পরবর্তী সময়ে এই প্রথম ভারতের মাটিতে কোনও আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ হচ্ছে। প্রথম টেস্টের প্রথম দিন চেন্নাইয়ের চিপকে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে থামল ২৬৩/৩-এ। প্রথম দিন ভারতীয় বোলারদের চেনা দাপট দেখা গেল না।

টস জিতে শুক্রবার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। আর ব্যাট হাতে দাপট দেখালেন তিনি। দিনের শেষে তাঁর নামের পাশে লেখা হয়েছে সেঞ্চুরি। দ্বিতীয় দিন এটা যে ডাবল সেঞ্চুরিতে পৌঁছে যাবে না তা কে বলতে পারে।


আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে

এদিন ইংল্যান্ডের হয়ে ওপেন করতে নেমে ছিলেন ষ ররি বার্নস ও ডম সিবলে। বার্নস ৩৩ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। অশ্বিনের বলে ক্যাচ তুলে দেন ঋষভ পন্থকে। তবে শুরুতেই ক্যাচ ফেলে প্রতিপক্ষকে অনেকটাই সুবিধা পাইয়ে দিয়েছিলেন পন্থ।

আর এক ওপেনার ডম সিবলে বুমরার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন। তাঁর ব্যাট থেকে আসে ৮৭ রান। দুই ওপেনার শুরুটা ভালই করে দিয়েছিলেন।

তিন নম্বরে নামা ড্যান লরেন্স রানের খাতাই খুলতে পারলেন না। মাত্র ৫ বল খেলে সেই বুমরার বলেই এলবিডব্লিউ আউট হন তিনি।

চার নম্বরে নামা অধিনায়ক জো রুট সিবলের সঙ্গে দলের ব্যাটিং-এর হাল ধরেন।

১৪টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি সাহায্যে ১৯৭ বলে ১২৮ রান করেন জো রুট। তার ব্যাট যে দ্বিতীয় দিনও দলকে ভরসা দেবে তেমনটাই ইঙ্গিত দিয়েই প্রথম দিন শেষ করেন তিনি।

ভারতীয় বোলারদের মধ্যে জসপ্রিত বুমরা দুই ও রবীচন্দ্রন অশ্বিন একটি উইকেট নেন। ইশান্ত শর্মা শাহবাজ নাদিম ও ওয়াশিংটন সুন্দর বল হাতে এদিন কোনও ভাবেই প্রতিপক্ষকে চাপে রাখতে পারেননি।

ভারতীয় দল: রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ (উইকেট কিপার), ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরা, ইশান্ত শর্মা, শাহবাজ নাদিম।

 

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

ডম সিবলে বুমরার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন। তাঁর ব্যাট থেকে আসে ৮৭ রান। দুই ওপেনার শুরুটা ভালই করে দিয়েছিলেন। তিন নম্বরে নামা ড্যান লরেন্স রানের খাতাই খুলতে পারলেন না। মাত্র ৫ বল খেলে সেই বুমরার বলেই এলবিডব্লিউ আউট হন তিনি।