ভারতের টি২০ দলে ঈশান কিষান, দলে প্রথম সূর্যকুমার-তেওয়াটিয়া

IPL Auction 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের টি২০ দলে ঈশান কিষান জায়গা করে নিলেন। দারুণ ছন্দে রয়েছেন ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ রানার্স দলের অধিনায়ক। আইপিএল থেকে ঘরোয়া ক্রিকেট, নিজের ধারাবাহিকতা দারুণভাবে ধরে রেখেছন তিনি। এদিন বিজয় হাজারে ট্রফিতে ব্যাট হাতে বিধ্বংসী হয়ে উঠেছিলেন তিনি। তাঁর ব্যাটেই জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে তাঁর দল ঝাড়খণ্ড। এদিন তিনি ৯৮ বলে ১৭৪ রান করেন।৭৪ বলে করেন সেঞ্চুরি। তাঁর ব্যাটে বাউন্ডারি ওভার বাউন্ডারির ঝড় ওঠে। দলকে জিতিয়ে, ব্যাক্তিগত সাফল্য দেখিয়ে কেরিয়ারের বড় পুরস্কার জিতে নিলেন তিনি।

শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি২০ দল ঘোষণা করলেন নির্বাচকরা। আর সেই দলে জায়গা করে নিলেন তিনি। এই প্রথম তাঁকে দেখা যাবে ভারতীয় সিনিয়র দলের টি২০ জার্সিতে। এই ভারতীয় দলে রয়েছেন আরও দুটো নতুন মুখ। ইংল্যান্ডের বিরুদ্ধে দলে ঢুকে পড়লেন সূর্যকুমার যাদব ও রাহুল তেওয়াটিয়া।

ইংল্যান্ডের বিরুদ্ধে দল বেছে নেওয়ার ক্ষেত্রে আইপিএল-এর পারফর্ম্যান্সকেই যে নজরে রাখা হয়েছেতা পরিষ্কার। রাহুল তেওয়াাটিয়া এই আইপিএল-এ রাজস্থানের হয়ে নিজেকে প্রমান করেছিলেন। আর তার ফল হিসেবেই ঢুকে পড়লেন জাতীয় সিনিয়র দলে। এ ছাড়া চোট সারিয়ে দলে ফিরেছেন ভুবনেশ্বর কুমারও।

১২ থেকে ২০ মার্চের মধ্যে ভারত ও ইংল্যান্ড পাঁচটি টি২০ ম্যাচ খেলবে। যার ফলে গোটা দলকেই ঘুরিয়ে ফিরিয়ে দেখে নেওয়ার সুযোগ থাকবে টিম ম্যানেজমেন্টের সামনে। এই বছরই দেশের মাটিতে বিশ্বকাপ। সেই দলে জায়গা করে নিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পারফর্ম্যান্স গুরুত্বপূর্ণ ভঊমিকা নিতে পারে।

ভারতীয় দলঃ বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধাওয়ন, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ড্যে, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ঈশান কিষাণ (উইকেটরক্ষক), যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রভর্থী, অক্ষর প‍্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াটিয়া, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নবভদীপ সাইনি, শার্দূল ঠাকুর।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)