ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টি২০: জয় দিয়ে শুরু দ্রাবিড় যুগ

ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম টি২০ ম্যাচ জিতে রাহুল দ্রাবিড়ের আগমনকে স্মরণীয় করে রাখল রোহিত শর্মা অ্যান্ড ব্রিগেড। টি২০ বিশ্বকাপের লিগ পর্ব থেকে ছিটকে যেতে হয়েছিল। হারতে হয়েছিল নিউজিল্যান্ডের কাছেও। কিন্তু নতুন কোচ নতুন অধিনায়কের হাত ধরে নতুন শুরু জয়ের সঙ্গেই হল। বুধবার জয়পুরে নিউজিল্যান্ডের ১৬৪-৬-এর লক্ষ্যে নেমে ২ বল বাকি থাকতেই ১৬৬-৫ করে জয়ের পতাকা ওড়াল কোহলিহীন ভারতীয় ক্রিকেট দল। ৫ উইকেটে জিতে নিল ম্যাচ।

বুধবার জয়পুরে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের নবাগত অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১৬৫ রানের লক্ষ্যমাত্রা রাখে কিউইরা। ওপেনার মার্টিন গাপ্তিল ভাল শুরু করলেও আর এক ওপেনার ড্যারেল মিচেল কোনও রান না করেই ফিরে যান। ম্যাচের তৃতীয় বলেই মাত্র দলগত একরানে আউট হন মিচেল। ১ রানে ১ উইকেট নিয়ে লড়াই শুরু করেন গাপ্তিল ও মার্ক চ্যাপম্যান। ১-১ দলকে এই দু’জনের ব্যাট ১১০ রানে পৌঁছে দেয়।

মার্টিন গাপ্তিল ৪২ বলে ৭০ রানে আউট হন এবং চ্যাপম্যান ৫০ বলে ৬৩ রান করেন। এর পর আর কেউ বড় রান করতে পারেননি। গ্লেন ফিলিপস ০, টিম সিফার্ট ১২, রাচিন রবীন্দ্র ৭ রান করে আউট হয়ে যান। মিচেল সাঁতনার ৪ ও টিম সাউদি কোনও রান না করে অপরাজিত থাকেন। ভারতের হয়ে ২টো করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও রবীচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট নেন দীপক চাহার ও মহম্মদ সিরাজ।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার লোকেশ রাহুল ১৫ রানে ফিরে যান। এর পর রোহিত শর্মার সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন সূর্যকুমার যাদব। রোহিত ৩৬ বলে ৪৮ রান করেন। সূর্যকুমারের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬২ রান। ৪০ বলে ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ভারতকে জয়ের কাছে পৌঁছে দেন। কিন্তু তিনি আউট হতেই ধাক্কা খায় ভারতীয় ব্যাটিং। শ্রেয়াস আইয়ার ৫, ভেঙ্কটেশ আইয়ার ৪ রান করে আউট হন। ঋষভ পন্থ ১৭ ও অক্ষর প্যাটেল ১ রানে অপরাজিত থেকে ভারতকে ২ বল বাকি থাকতেই জয় এনে দেন। ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা জুটি। নিউজিল্যান্ডের হয়ে জোড়া উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ১টি করে উইকেট নেন টিম সাউদি, মিচেল সাঁতনার ও ড্যারেল মিচেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)