Women’s Asia Cup: তিন জয়ের পর পাকিস্তানের কাছে হার ভারতের

Women’s Asia Cup

জাস্ট দুনিয়া ডেস্ক: মহিলাদের এশিয়া কাপে (Women’s Asia Cup) দারুণ চলছিল ভারতের জয়রথ। কিন্তু তা থমকে গেল চিরশত্রু পাকিস্তানের সামনে। শুক্রবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে ১৩ রানে হারতে হল ভারতকে। জয়ের হ্যাটট্রিকের পর ভারতের মেয়েদের কাছে এই হার বড় ধাক্কা হলেও একদিন পরই বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ঘুরে দাঁড়ানোর সুযোগ থাকছে হরমনপ্রীতদের সামনে। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১৩৮ রানের লক্ষ্যমাত্রা রাখে পাকিস্তান। কিন্তু সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় ভারত। ২ বল বাকি থাকতেই অল-আউট হয়ে যায় দল।

পাকিস্তানের দুই ওপেনার মুনিবা আলি ১৭ ও সিদ্রা আমিন ১১ রান করে আউট হয়ে গেলে দলের ব্যাটিংয়ের হাল ধরেন ক্যাপ্টেন বিসমা মারুফ। তবে চার নম্বরে নামা ওমাইমা সোহেল রানের খাতাই খুলতে পারেননি। তবে হতাশ হয়ে হাল ছেনে না দিয়ে লড়াই শুরু করে পাকিস্তানের মিডল অর্ডারে নামা নিদা দার। ক্যাপ্টেনের সঙ্গে কাঁধে কাঁধ মি‌লিয়ে দলের রানকে শেষ পর্যন্ত এগিয়ে নিয়ে যান তিনিই। শেষ বল পর্যন্ত খেলেন তিনি। থাকেন অপরাজিত।বিসমা ৩২ রানে আউয হন। এর পর আলিয়া রিয়াজ ৭ ও আয়েশা নাসিম ৯ রান করে আউট হয়ে যান। নিদা ৩৭ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে পাকিস্তান থামে ১৩৭-৬-এ।

ভারতের হয়ে তিন উইকেট নেন দীপ্তি শর্মা। দুই উইকেট নেন পুজা ভস্ত্রাকর ও এক উইকেট নেন রেনুকা সিং। ১১৩৮ রানের লক্ষ্যে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিল ভারতের ব্যাটিং। ভারতের ব্যক্তিগত সর্বোচ্চ রান ২৬ আসে আট নম্বরে নামা ব্যাটার রিচা ঘোষের ব্যাট থেকে। তাহলেই বোঝা যাচ্ছে এদিন পাকিস্তান বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি ভারতের মেয়েরা। ভারতের হয় সাবিনেনি মেঘানা ১৫, স্মৃতি মন্ধনা ১৭, জেমিমা রডরিগেজ ২, দয়ালান হেমলথা ২০, পুজা ভস্ত্রাকর ৫, দীপ্তি শর্মা ১৬, হরমনপ্রীত কৌর ১২, রাধা যাদব ৩ ও রাজেশ্বরী গায়কোয়াড় ১ রান করে আউট হন। ১৯.৪ ওভারে ১২৪ রানে শেষ হয়ে যায় ভারত। পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন নাশরা সাধু। দু’টি করে উইকেট নেন সাদিয়া ইকবাল ও নিদা দার। একটি করে উইকেট নেন আইমান আনোয়ার ও তুবা হাসান।

এদিকে এদিন খেলার শুরুতেই মাঠে অসুস্থ হয়ে পড়েন উইকেট কিপার রিচা ঘোষ। তাঁকে মাঠ থেকে বের করে নিয়ে যান দলের ফিজিও। পরে জানা যায় সানস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে পরে ব্যাট হাতে ফেরেন মাঠে এবং গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। যদিও দল জিততে পারেনি। তবে রিচার লড়াকু মানসিকতার প্রশংসা করতেই হবে। এশিয়া কাপ হচ্ছে বাংলা দেশে। একে তো গরম, সঙ্গে আর্দ্রতার পরিমাণও খুব বেশি। তার মধ্যে সব খেলা হচ্ছে দিন‌ের বেলায় রোদের মধ্যে। তাতেই অসুস্থ হয়ে পড়েছিলেন রিচা। তাঁর ব্যাট অবশ্য বলে দিয়েছে এখন তিনি সুস্থ রয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle