ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজ জিতে ওডিআই খেলতে নামছে ভারত

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজ

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজ ভারতের দখলে। শেষ ম্যাচ জিতে নিল ভারত। তিন ম্যাচের টি২০ সিরিজ ২-১-এ জিতে নিলেন বিরাট কোহলিরা। কেরন পোলার্ড আউট হওয়ার পর আর কেউ ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের হাল ধরতে পারেননি। হেডেন ওয়ালশ ১১, খেরি পিয়ের ৬ রানে আউট হলেন। ১৩ ও ৬ রান করে অপরাজিত থাকলেন কেসরিক উইলিয়ামস, শেলডন কটরেল। ২০ ওভারে ১৭৩-৮-এ শেষ হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ৬৭ রানে তৃতীয় টি২০ জিতে নিল ভারত।

টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন পোলার্ড। আবার দুরন্ত বিরাট কোহলি। ২১ বলে হাফ সেঞ্চুরি করলেন তিনি। বড় রানের লক্ষ্যে ভারত। সঙ্গে থাকা লোকেশ রাহুল ৯১ রান করে খারাপ শট খেলে আউট হলেন। অল্পের জন্য হাতছাড়া হল সেঞ্চুরি। ২৯ বলে ৭০ রান করে অপরাজিত থাকলেন বিরাট কোহলি। চারটি বাউন্ডরি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকালেন তিনি। ২০ ওভারে ভারত ২৪০-৩।

দুরন্ত শুরু করেছিলভারতের দুই ওপেনার। ওডিআই সিরিজের আগে রোহিত শর্মার ফর্মে ফেরাটা ভারতীয় দলের জন্য স্বস্তির। ঝোড়ো ব্যাটিং করে হাফ-সেঞ্চুরি করে ফেলেন আট ওভারের মধ্যেই। তার মধ্যেই ওপেনিং জুটিতে এসে গেল ১৩৫ রান।

৩৪ বলে ৭১ রান করে আউট হলেন রোহিত শর্মা। কেসরিক উইলিয়ামসের বলে হেডেন ওয়ালশকে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ছ’টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারিতে। এ দিন তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ঋষভ পন্থ। কিন্তু দুই বলে কোনও রান না করেই ফিরে গেলেন তিনি।

চার ওভারের মধ্যে তিন উইকেট পড়ে যাওয়ায় অনেকটাই চাপে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তিন উইকেট পড়ে যাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের হাল ধরার চেষ্টায় কেরন পোলার্ড ও শিমরন হেটমেয়ার। ৪১ রানে কুলদীপ যাদবের বলে লোকেশ রাহুলকে ক্যাচ দিয়ে আউট শিমরন হেটমেয়ার। ৩৯ বলে ৬৮ রান করে ভুবনেশ্বর কুমারের বলে জাডেজাকে ক্যাচ দিয়ে আউট পোলার্ড। এর পর আর কেউ হাল ধরতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজ: লেন্ডল সিমন্স, এভিন লিউস, ব্র্যান্ডন কিং, শিমরন হেটমেয়ার, নিকোলাস পুরান, কেরন পোলার্ড, জেসন হোল্ডার, খেরি পিয়ের, হেডেন ওয়ালশ, শেলডন কটরেল, কেসরিক উইলিয়ামস।

ভরত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, শ্রেয়াস আয়ার, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, দীপক চাহার, মহম্মদ শামি।