আইপিএল ২০২০, চেন্নাই বনাম মুম্বই: পাঁচ উইকেটে জয় ধোনিদের

আইপিএল ২০২০, চেন্নাই বনাম মুম্বই

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, চেন্নাই বনাম মুম্বই ম্যাচ দিয়ে শুরু হয়ে গেল লড়াই। টস জিতে প্রথমে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে ব্যাট করতে পাঠিয়েছিলেন এমএস ধোনি। প্রথমে ব্যাট করে মুম্বই ১৬৩ রানের লক্ষ্যমাত্র রাখে চেন্নাই সুপার কিংসের সামনে। যে লক্ষ্যে নির্ধারিত ওভার শেষ হওয়া আগেই পৌঁছে যায় চেন্নাই। কোভিড-১৯-এর জন্য ১৩তম আইপিএল ভারতে করা সম্ভব হয়নি। একটাআ সময় মনে হচ্ছিল এই আইপিএল হয়তো আর হবে না। মার্চে শুরু হওয়ার কথা থাকল‌েও তা পিছিয়ে যেতে থাকে। শেষ পর্যন্ত টি২০ বিশ্বকাপ স্থগিত রাখার সিদ্ধান্ত আইপিএল-জএর দরজা খুলে দিয়েছে। তবে দেশের বাইরে সংযুক্ত আরব আমিরশাহীতে শনিবার থেকে শুরু হয়ে গেল আইপিএল ২০২০, চেন্নাই বনাম মুম্বই ম্যাচ দিয়ে।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে মুম্বই ইন্ডিয়ান্স। অধিনায়ক রোহিত শর্মার যদিও আইপিএল-এর শুরুটা ভাল হল না। ওপেন করতে নেমে মাত্র ১২ রান করে আউট হয়ে গেলেন তিনি। আর এক ওপেনার কুইন্টন ডে কক ২০ বলে করলেন ৩০ রান। তিন নম্বরে নামা সূর্যকুমার যাদব ১৭ রান করে ফিরে যাওয়ার পর সৌরভ তিওয়ারি ইনিংসের হাল ধরেন ডে ককের সঙ্গে।

৩১ বলে ৪২ রান করেন তিনি। বড় রান বলতে এই। এর পর হার্দিক পাণ্ড্যে ১৪, কেরন পোলার্ড ১৮, ক্রুনাল পাণ্ড্যে ৩, জেমস প্যাটিনসন ১১, য্রেন্ট বোল্ট ০ রান করে ফিরে যান প্যাভেলিয়নে।

আইপিএল ২০২০, চেন্নাই বনাম মুম্বই প্রথম ম্যাচে আবু ধাবিতে হাজির বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়

চেন্নাইয়েরর হয়ে বল হাতে সফল নুঙ্গি এনগিডি। তবে বড় পার্টনারশিপ ভাঙেন রবীন্দ্র জাডেজা সৌরভ তিওয়ারিকে ফিরিয়ে। দুই উইকেট নেন তিনি ওদীপক চাহার। তিন উইকেট নেন এনগিডি। একটি করে উইকেট পান স্যাম কুরান ও পীযুশ চাওলা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই সুপার কিংস। দুই ওপেনার মুরলী বিজয় ১ ও সেন ওয়াটসন ৪ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। প্যাটিনসনের বলে মুরলী ও বোল্টের বলে ওয়াটসন এলবিডব্লু আউট হন।

তিন ও চার নম্বরে নামা ফাফ দু প্ল‌েসি ও অম্বাতি রায়ডু ম্যাচকে জয়ের রাস্তায় পৌঁছে দিলেন। ৫৫ রান করে অপরাজিত থাকলেন দু প্লেসি। ৭১ রান করে আউট হলেন অম্বাতি রায়ডু। রবীন্দ্র জাডেজা আউট হলেন ১০ রানে। ১৮ রান স্যাম কুরানের।

সাত নম্বরে ব্যাট করতে নামলেন এমএস ধোনি। যদিও মনে করা হচ্ছি্লন সুরেশ রায়নার অবর্তমানে ধোনিকে দেখা যেতে পারে তিন নম্বরে। কিন্তু প্রথম ম্যাচে তেমনটা হল না। সাত নম্বরে নেমে যদিও রানের খাতা খোলা হল না চেন্নাই অধিনায়কের। তারর গেই জয় তুলে নিল তাঁর দল।

১৯.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে নিল চেন্নাই সুপার কিংস। মুম্বইয়ের হয়ে একটি করে উইকেট নিলেন ট্রেন্ট বোল্ট,জেমস প্যাটিনসন, জসপ্রিত বুমরা, ক্রুনাল পাণ্ড্যে ও রাহুল চাহার। গত বছর ফাইনালের হারের বদলা নিয়েই এই বছরের আইপিএল শুরু করে দিল চেন্নাই।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)