আইপিএ‌ল ২০২০, কলকাতা বনাম পঞ্জাব: রুদ্ধশ্বাস ম্যাচে জয়ী কেকেআর

আইপিএ‌ল ২০২০, কলকাতা বনাম পঞ্জাব

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএ‌ল ২০২০, কলকাতা বনাম পঞ্জাব ম্যাচ শেষ হল শেষ বলে। যখন জিততে হলে কিংস একাদশ পঞ্জাবের দরকার ছিল ১ বলে ৭ রান। ৬ রান করলেই ম্যাচ চলে যেত সুপার ওভারে। কিন্তু দুর্ভাগ্য, ম্যাক্সওয়েলের উঁচু করে তোলা শট বাউন্ডারি পেরিয়ে গেল তবে ড্রপ খেয়ে। ২ রানে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে নিল কলকাতা নাইট রাইডার্স।

শনিবার প্রথম ম্যাচে আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল কেকেআর। ওপেন করতে ন‌েমে রাহুল ত্রিপাঠী ৪ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে মাত্র ২ রান করে ফেরেন নাতিশ রানাও। আর এক ওপেনার লড়াই চালিয়ে টান একা। প্রথমে তাঁকে ব্যাট হাতে সাময়িক সাহায্য করেন ইয়ন মর্গ্যান। আর প‌রে অধিনায়ক দীনেশ কার্তিক।

শুবমান গিল ৪৭ বলে ৫৭ রান করেন। ইয়ম মর্গ্যানের রান ২৪। ২৯ বলে আটটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৮ রান করেন দীনেশ কার্তিক। অ্যান্ড্রু রাসেল ফেরেন ৫ রানে। ২০ ওভারে কলকাতা ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে।

কিংসদের হয়ে একটি করে উইকেট নেন মহম্মদ শামি, অর্শদীপ সিং ও রবি বিষ্ণোই।

১৬৫ রানের দারুণভাবেই শুরু করে দিয়েছিল পঞ্জাব। দুই ওপেনারের দুরন্ত ব্যাটিংয়ে জুটিতে ১১৫ রান উঠে গিয়েছিল। এখান থেকে ম্যাচ হারা যায় অতি দুর্বল দলও ভাববে না। সেখানে তো এ বার ভাল ছন্দে রয়েছেন লোকেশ রাহুলরা। কিন্তু সবাইকে চমকে শেষ বলে ম্যাচ হাতছাড়া করল পঞ্জাব।

পঞ্জাবের দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ৫৮ বলে ৭৪ রানের ইনিংস খেলেন। আর এক ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৩৯ বলে করেন ৫৬ রান। তিন নম্বরে নেমে ১৬ রান করেন নিকোলাস পুরান। ৪ রান করে ফিরে যান প্রভসিমরান সিং।

দুই ওপেনার আউট হওয়ার পর আর কেউ দাঁড়াতেই পারেননি। মনদীপ সিং রানের খাতাই খুলতে পারেননি। শেষ বেলায় চেষ্টা করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে প্রশ্ন উঠছে তাঁকে পাঁচ নম্বরে নামানো নিয়ে। প্রশ্ন উঠছে টিম স্ট্র্যাটেজি নিয়ে। শেষ বেলায় পাংচ বলে ১০ রান করে অপরাজিত থাকেন তিনি। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬২ রানে শেষ হয় পঞ্জাবের ইনিংস।

কলকাতার হয়ে তিন উইকেট নেন প্রসিধ কৃষ্ণা ও দুই উইকেট নেন সুনীল নারিন।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)