আইপিএল ২০২০, মুম্বই বনাম রাজস্থান: রান পেলেন সূর্যকুমার যাদব

আইপিএল ২০২০, মুম্বই বনাম রাজস্থান

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, মুম্বই বনাম রাজস্থান ম্যাচে রানের মুখ দেখলেন সূর্যকুমার যাদব। শুরু থেকে তেমন ভাল যায়নি মুম্বইয়ের এই ব্যাটসম্যানের ফর্ম। তবে শেষ পর্যন্ত ফর্মে ফিরলেন তিনি। আর তাঁর ব্যাটেই রাজস্থানের সামনে ১৯৪ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল রোহিতের মুম্বই। যে লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ স্মিথের রাজস্থান। ৫৭ রানে রাজস্থানকে হারিয়ে  ছয় ম্যাচে চারটি জয় ও দুটো হারের সঙ্গে আট পয়েন্ট নিয়ে শীর্ষে জায়গা করে নিল মুম্বই ইন্ডিয়ান্স।

টস জিতে মঙ্গলবার আবু ধাবিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। কুইন্টন ডে কক ও রোহিত শর্মা শুরুটা করে দিয়েছিলেন। ডে ককের ব্যাট থেকে এল ১৫ বলে ২৩ রান। অন্যদিকে রোহিত করলেন ২৩ বলে ৩৫ রান। দুই ওপেনার আউট হয়ে যাওয়ার পর মুম্বই ব্যাটিংয়ের হাল ধরলেন সূর্যকুমার যাদব।

সূর্যকুমার যাদব ৪৭ বলে ১১টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৯ রান করে অপরাজিত থাকলেন। চার নম্বরে নামা ঈশান কিষান কোনও রান না করেই ফিরে গেলেন প্যাভেলিয়নে। ক্রুনাল পাণ্ড্যে ১২ রান করে আউট হলেন। সূর্যকুমারকে যোগ্য সঙ্গত দিয়ে গেলেন হার্দিক পাণ্ড্যে। ৩০ রান অপরাজিত থাকলেন তিনি।

২০ ওভারে মুম্বই থামল১৯৩-৪-এ। রাজস্থানের হয়ে দুই উইকেট নিলেন শ্রেয়াস গোপাল। একটি করে উইকেট জোফরা আর্চার ও কার্তিক ত্যাগীর।

জবাবে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ১৩৬ রানে শেষ হয়ে গেল রাজস্থান রয়্যালসের ইনিংস। কাজে লাগল না জোস বাটলার বিধ্বংসী ইনিংস। জশস্বী জয়সওয়ালের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন তিনি। জশস্বী রানের খাতা খোলার আগেই ফিরে যান প্যাভেলিয়নে। সেখান থেকে একা লড়াই চালিয়ে যান তিনি। কিন্তু উল্টোদিকে কোনও সাহায্য পাননি। ৪৪ বলে চারটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭০ রান করেন তিনি।

জোস বাটলার ছাড়া আর কেউ রুখে দাঁড়াতে পারলেন না মুম্বই বোলারদের বিরুদ্ধে। স্টিভ স্মিথ ৬, সঞ্জু স্যামসন ০, মহিপাল লোমোর ১১, টম কুরান ১৫, রাহুল তেওয়াটিয়া ৫, জোফরা আর্চার ২৪, শ্রেয়াস গোপাল ১ ও অঙ্কিত রাজপুত ২ রান করে আউট হয়ে গেলেন।

বল হাতে বিধ্বংসী হয়ে ওঠেন মুম্বইয়ের জসপ্রিত বুমরা। তিনি চার ওভারে ২০ রান দিয়ে চার উইকেট নেন। দুটো করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও জেমস প্যাটিনসন। একটি করে উইকেট নেন রাহুল চাহার ও কেরন পোলার্ড।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)