আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম রাজস্থান: দাপট অব্যহত বিরাট-ডিভিলিয়ার্সের

আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম রাজস্থান

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম রাজস্থান ম্যাচ দেখল বিরাট-ডি ভিলিয়ার্স জুটির দাপট। দুই বল বাকি থাকতেই জিতে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান রয়্যালস অধিনায়ক স্টিভ স্মিথ। ২০ ওভারে বিরাটদের সামনে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রানের টার্গেট রাখে মরু শহরের দল। কিন্তু লক্ষ্যে নেমে তাকে ছাপিয়ে যায় আর এক রয়্যালস। ৭ উইকেটে জিতে নেয় ম্যাচ।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে দিয়েছিলেন ওপেনার রবিন উথাপ্পা। ২২ বলে ৪১ রান করেন তিনি। বেন স্টোকস যদিও ভরসা দিতে পারেননি ১৫ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ব্যর্থ সঞ্জু স্যামসনও। করেন মাত্র ৯ রান।

এর পর চার নম্বরে নেমে দলের ব্যাটিংকে ভরসা দেন ক্যাপ্টেন স্মিথ। রান আসে তাঁর ব্যাট। এই মরসুমে খুব ধারাবাহিক নন তিনি। ৩৬ বলে ৫৭ রান করে দলের রানকে প্রতিযোগিতার জায়গায় নিয়ে যান তিনি। তার পর জোস বাটলার ২৪, জোফরা আর্চার ২ রান করে আউট হয়ে যান। ১৯ রানে অপরাজিত থাকেন রাহুল তেওয়াটিয়া।

২০ ওভারে রাজস্থান থামে ১৭৭-৬-এ। ব্যাঙ্গালোরের হয়ে বল হাতে দারুণ সফল ক্রিস মরিস। চার উইকেট নেন তিনি। দুই উইকেট নেন যুজবেন্দ্র চাহাল।

১৭৮ রানের লক্ষ্যে নেমে দেবদূত পাররিকালও শুরুটা ভালই করেছিলেন। ৩৫ রান করে আউট হন তিনি। তার আগেই অবশ্য ১৪ রান করে ফিরে গিয়েছেন অ্যারন ফিঞ্চ। তিন নম্বরে নেমে ৩২ বলে ৪৩ রানের ইনিংস খেলেন অধিনায়ক বিরাট কোহলি। দারুণ ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক। যার প্রভাব পড়ছে তাঁর দলের খেলায়ও। তাঁকে যোগ্য সঙ্গত এবি ডি ভিলায়র্সের।

আর যখন বিরাট-ডি ভিলিয়ার্স ব্যাট এক সঙ্গে জ্বলে ওঠে তখন তাঁদের দলকে রোখা কঠিনই নয় প্রায় অসম্ভব। ২২ বলে ছ’টি ওভার বাউন্ডারির সাহায্য ৫৫ রান করে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স। ১৯ রানে অপরাজিত থাকেন গুরকিরাত সিং।

রাজস্থানের হয়ে তিনটি উইকেট নেন শ্রেয়াস গোপাল, কার্তিক ত্যাগী ও রাহুল তেওয়াটিয়া।  ১৯.৪ ওভারে ১৭৯-৩ ম্যাচ শেষ করে ব্যাঙ্গালোর। ম্যাচের সেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)