আইপিএল ২০২১, পঞ্জাব বনাম কলকাতা: জয়ে ফিরল কেকেআর

আইপিএল ২০২১, পঞ্জাব বনাম কলকাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১, পঞ্জাব বনাম কলকাতা ম্যাচ হাসি ফোটাল শাহরুখ-জুহিরে মুখে। চার ম্যাচ পর জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স। সোমবার আহমেদাবাদে পঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় জয় তুলে নিল কলকাতার দল। প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করার পর থেকে আর জয়ের মুখে দেখেনি কলকাতা। বার বার ডোবাচ্ছিল দলের বোলিং-ব্যাটিং দুই-ই। শেষ পর্যন্ত ঘুরে দাঁড়াল দল সবটা নিয়েই।

এদিন টস জিতে প্রথমে পঞ্জাবকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কলকাতা অধিনায়ক ইয়ন মর্গ্যান। শুরুতে ব্যাট করতে নেমে দলকে ভরসা দিতে পারেননি পঞ্জাবের কোনও ব্যাটসম্যানই। দুই ওপেনারের একজন অধিনায়ক লোকেশ রাহুল ১৯ রান করে আউট হয়ে যান। মায়াঙ্ক কিছুটা লড়াই করলেও ৩১ রানই তুলতে পারেন। ব্যাক্তিগত সর্বোচ্চ রান এটাই পঞ্জাবের।

দুই ওপেনার ফিরে যাওয়ার পর ক্রিস গেইল ০, দীপক হুদা ১, নিকোলাস পুরান ১৯, মোয়েসেস হেনরিকস ২, শাহরুখ খান ১৩ রান করে আউট হয়ে যান। আট নম্বরে নেমে দলকে কিছুটা রান দেওয়ার চেষ্টা করেন ক্রিস জর্ডন। তিনি ১৮ বলে ৩০ রানের ইনিংস খেলেন। রবি বিষ্ণোই আউট হন ১ রানে। ২০ ওভারে পঞ্জাব থামে ১২৩-৯-এ।

কলকাতার হয়ে প্রসিধ কৃষ্ণা ৩, প্যাট কামিন্স ২, সুনীল নারিন ২, শিভম দুবে ১ ও ভরুণ চক্রভর্থী ১টি উইকেট নেন। বোলারদের দাপটে কলকাতার ব্যাটসম্যানদের সামনে লক্ষ্যও খুব সহজ হয়ে গিয়েছিল। যদিও শুরুটা মোটেও ভাল হয়নি। দুই ওপেনার শুবমান গিল ৯ ও নীতিশ রানা কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নে।

চার নম্বরে নেমে রানের খাতা খুলতে পারেননি সুনীল নারিনও। তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠি ও অধিনায়ক ইয়ন মর্গ্যান শেষ পর্যন্ত কলকাতা ব্যাটিংয়ের হাল ধরেন। রাহুলের ব্যাট থেকে আসে ৪১ রান। মর্গ্যান ৪৭ রানে অপরাজিত থাকেন। এর সঙ্গে আন্দ্রে রাসেলের ১০ ও দীনেশ কার্তিকের অপরাজিত ১২ রানের সৌজন্যে ২০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় কলকাতা।

১২৬-৫-এ থামে কেকেআর-এর ব্যাটিং। পঞ্জাবের হয়ে একটি করে উইকেট নেনময়েসেস হেনরিকস, মহম্মদ শামি, অর্শদীপ সিং ও দীপক হুদা। ম্যাচের সেরা ইয়ন মর্গ্যান।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)