আইএসএল ২০২০-২১, এফসি গোয়া বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচ

আইএসএল ২০২০-২১, এফসি গোয়া বনাম বেঙ্গালুরু এফসিগোয়া বনাম বেঙ্গালুরু ম্যাচের একটি মুহূর্ত। ছবি: আইএসএল টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএসএল ২০২০-২১, এফসি গোয়া বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচে হল মোট ৪ গোল। রবিবার গোয়ার ফতোরদা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। আইএসএল-এর প্রথম দুই ম্যাচে একটি করেই গোল হয়েছিল । কিন্তু তৃতীয় ম্যাচেই চার গোল হল দুই দল মিলে। ম্যাচ ড্র হল শেষ পর্যন্ত। বেঙ্গালুরুর হয়ে গোল করলেন ক্লেটন সিলভা এবং জুয়ানান গোঞ্জালেস। গোয়ার হয়ে জোড়া গোল করলেন ইগর অ্যাঙ্গুলো।

এফসি গোয়াই একমাত্র দল যারা শুধু তাদের ঘরের মাঠে খেলতে নেমেছিল। এই মরসুমে আইএসএল-এর সব ম্যাচই হচ্ছে গোয়ায়। এফসি গোয়া সব ম্যাচই খেলবে ঘরের মাঠে। আইএসএল-এর রেকর্ডে ঘরের মাঠে সব থেকে বেশি গোল রয়েছে গোয়ারই। যার মর্যাদা রাখল তারা।

এদিন প্রথমেই এগিয়ে গিয়েছিল বেঙ্গালুরু। যদিও প্রথমার্ধে বল পজেশন ছিল গোয়ারই দখলে। কিন্তু আক্রমণে বিশেষ কিছুই করতে পারেনি গোয়া। যদিও ওস্তাদের মার শেষ রাতে, সেটাই প্রমান করল তারা।

২৮ মিনিটেই গোল করে বেঙ্গালুরুকে এগিয়ে দিয়েছিল ব্রাজিলিয়ান ক্লেটন সিলভা। আইএসএল অভিষেকেই গোল করে জমিয়ে দিলেন তিনি। বাঁ দিক থেকে থ্রো করেছিলেন হরমনজ্যোত সিং খাবরা। কিন্তু সেই বল ক্লিয়ার করতে ব্যর্থ জেমস ডোনাচি। এবং গোলের সামনে সেই বল পেয়ে যান সিলভা। হেডে বেঙ্গালুরুকে এগিয়ে দেন তিনি।

এদিন বেঙ্গালুরু অধিনায়ক সুনীল ছেত্রী কিছুটা অফ কালার ছিলেন। পুরো ম্যাচ তাঁকে খেলানোও হয়নি। প্রথমার্ধের ঠিক শেষ মুহূর্তে আবার গোলের সুযোগ চলে এসেছিল বেঙ্গালুরুর সামনে। সিলভার ব্যাক-হিল গোলের সামনে ধরেত ব্যর্থ হন সুনীল। প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে বেঙ্গালুরু। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল বেঙ্গালুরুর।

৫৭ মিনিটে দেঁশ ব্রাউনের বক্সের মধ্যে পাঠানো ক্রস ধরে জুয়ানানকে তুলে দেন এরিক পারতালু। সেই বল গোলে ঠেলতে ভুল করেননি স্প্যানিশ এই ডিফেন্ডার। দুই গোল হজম করে বড় পরিবর্তনটি করেন কোচ জুয়ান ফার্নান্ডো। তিনি মাঠে নামান ব্রেন্ডন ফার্নান্ডেজ ও অ্যালেকজান্ডার রোমারিও আর তাতেই বাজিমাত গোয়ার। দুটো গোলের পিছনেই ভূমিকা রেখে গেলেন ব্রেন্ডন। তাঁর সেই মাপা বল পাস গোয়াকে ম্যাচে ফিরিয়ে আনে।

৬৬ মিনিটের গোলের মুভ তৈরি করেন ব্রেন্ডনই অ্যা‌লবার্টো নোগুয়েরার থেকে থ্রু বল পেয়ে। এবং বক্সের ভিতর পেয়ে যান ইগর অ্যাঙ্গুলোকে। স্প্যানিশ ফরোয়ার্ড সেই বল বেঙ্গালুরু রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে গোলে ঠেলে দেন। দ্বিতীয় গোল পরের মুহূর্তেই।  এবারও গোলের বল তৈরি করলেন সেই ব্রেন্ডন।

গোয়ান এই মিডফিল্ডার ডানদিকে বল ঠেলে দেন রোমারিওকে। রোমারিওর তুলে দেওয়া বল তিনগজ বক্সের মধ্যে থেকে বুক দিয়ে গোলে ঠেলেন অ্যাঙ্গুলো। ২-২ করে ফেলে গোয়া। এর পর আর গোল হয়নি। ২৫ নভেম্বর গোয়ার পরবর্তী ম্যাচ মুম্বই সিটির বিরুদ্ধে। তিন দিন পর বেঙ্গালুরু খেলবে হায়দ্রাবাদের বিরুদ্ধে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)