আইএসএল ২০২০-২১, জামশেদপুর এফসি বনাম চেন্নাইয়ান ম্যাচ

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএসএল ২০২০-২১, জামশেদপুর এফসি বনাম চেন্নাইয়ান ম্যাচ জিতে শুরু করল দক্ষিণের দল। ২-১ গোলে হারিয়ে দিল জামশেদপুরকে। মঙ্গলবার গোয়ার তিলক ময়দানে মুখোমুখি হয়েছিল দুই দল। প্রথমার্ধেই জয়ের গোল করে দিয়েছিল দু’বারের চ্যাম্পিয়ন দল চেন্নাইয়ান।

ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দেন অনিরুদ্ধ থাপা। ২৬ মিনিটে ব্যবধান বাড়ান ইসমা গোনকালভেস। প্রথমার্ধেই ব্যবধান কমান জামশেদপুরের নেরিইজাস ভালকিস। কিন্তু এই গোল যথেষ্ট ছিল না তাঁর দলকে ম্যাচে ফেরানোর জন্য।

অনিরুদ্ধ থাপার গোলে দারুণভাবেই প্রথম ম্যাচ শুরু করে দিয়েছিল চেন্নাই। তখনও গুছিয়ে শুরুই করতে পারেনি কোনও পক্ষ। তার মধ্যেই সহজ সুযোগ। সেন্টার থেকে সবে বলে কিক হয়েছিল আর একটা ছোট্ট আদান-প্রদান। রাফায়েল সিভালেরো থ্রু বল বাড়িয়েছিলেন ইসমা গোনকালভেসকে লক্ষ্য করে ডানদিকে।

সেখান থেকেই সেন্টারে নিচু করা ক্রস পাঠান, সেখানেই ছিলেন থাপা। পিছন থেকে দৌঁড় শুরু করে সঠিক সময়েই বলের কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। প্রথম টাচেই গোল করে যান। জামশেদপুর রক্ষণের কিছু করার ছিল না। গোল কিপারকেও অসহায় দেখাল।

গতবারের গোল্ডেনবুট জয়ী নেরিজাস ভালকিস তার পর থেকেই জামশেদপুরকে সমতায় ফেরানোর চেষ্টা শুরু করেন। কিন্তু চেন্নাইয়ান রক্ষণকে ভাঙতে পারেননি। তার মধ্যেই পেনাল্টি পেয়ে যায় চেন্নাইয়ান। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ইসমা।

তিন মিনিটের মধ্যেই তৃতীয় গোলের সুযোগও চলে এসেছিল। মাতসুমোতো ইয়ামাগার নিশ্চিত গোলের সুযোগ আটকে দেন গোলকিপার রেহেনেশ। দুই গোল হজম করে জামশেদপুর তাদের আক্রমণভাগে জোর দিতে শুরু করে। যার ফল ৩৭ মিনিটে চেন্নাই রক্ষণ ভাঙতে সক্ষম হয় তারা। জ্যাকিচাঁদ ডানদিক থেকে বক্সের মধ্যে মাপা ক্রস রেখেছিলেন। মার্কারদের পিছনে ফেলেল ভালকিস হেডে বল জালে জরান।

এর পর জামশেদপুরের খেলা গতি পায় অনেকটাই। আক্রমণও উঠে আসে বেশ কয়েকবার কিন্তু চেন্নাই রক্ষণকে আর ভাঙতে পারেনি তারা। হেরেই মরসুম শুরু করতে হল জামশেদপুরকে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)