ISL 8 SCEB vs CFC ম্যাচ লড়াই করে ড্র লাল-হলুদ ব্রিগেডের

ISL 8 SCEB vs CFC

জাস্ট দুনিয়া ডেস্ক: ফের লড়াকু লাল-হলুদ (ISL 8 SCEB vs CFC) বাহিনীর দাপট দেখা গেল মাঠে। কিন্তু ম্যাচের শেষে তাদের মুখে জয়ের হাসি দেখা গেল না। বুধবার তিলক ময়দান স্টেডিয়ামে যে ঘটনা ঘটে, এসসি ইস্টবেঙ্গলের ক্ষেত্রে এর আগে তা একাধিকবার ঘটেছে। এমনকী গত শনিবার কলকাতা ডার্বিতেও ৯০ মিনিট ধরে লাল-হলুদ বাহিনীর তুমুল লড়াই দেখা গেলেও সেই লড়াইয়ের পর তাদের যা প্রাপ্য, সেই জয় অধরাই থেকে যায়। এ দিনও চেন্নাইন এফসি-র বিরুদ্ধে ০-২ পিছিয়ে পড়েও ২-২-এ ম্যাচ শেষ করে মাঠ ছাড়ে এসসি ইস্টবেঙ্গল। এ দিন দ্বিতীয়ার্ধে ড্যারেন সিডোলের অনবদ্য ফ্রি-কিক ও কর্নার থেকে লালরিনলিয়ানা হামতের অসাধারণ হেডে গোল এসসি ইস্টবেঙ্গলকে এক পয়েন্ট এনে দেয়।

তার আগে ম্যাচের ১৫ মিনিটের মধ্যে হীরা মন্ডলের নিজগোল ও নিনথোই মিতেইয়ের দর্শনীয় গোলে এগিয়ে যায় চেন্নাইন এফসি। এই নিয়ে চলতি লিগে সাত নম্বর ড্র করে পয়েন্টের ঘরে দুই অঙ্কে পৌঁছল এসসি ইস্টবেঙ্গল। ১৫ ম্যাচে দশ পয়েন্ট পেয়ে লিগ টেবলে ১১ নম্বর থেকে দশেও উঠে এল তারা। অন্যদিকে, চেন্নাইন এফসি ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট পেয়ে এটিকে মোহনবাগানের পরের স্থানে, ছয় নম্বরে উঠে এল।

ম্যাচের শুরুতেই মাত্র ৭০ সেকেন্ডের মাথায় গোল খায় এসসি ইস্টবেঙ্গল। এত দিন যিনি লাল-হলুদ শিবিরের নতুন তারকার তকমা পেয়ে আসছিলেন, সেই সাইড ব্যাক হীরা মন্ডলের ভুলেই এই গোলটি হজম করে এসসি ইস্টবেঙ্গল (১-০)। বাঁ দিকের উইং দিয়ে ওঠা জেরি লম্বা ক্রস বাড়ান গোল এরিয়ায়। সুহেল পাসা তাতে হেড করলেও তা গোলে ছিল না। কিন্তু গোলের সামনে থাকা হীরার পায়ে লেগে তা গোলে ঢুকে যায়। ১৫ মিনিটের মাথায় ফের গোল খেয়ে অনেকটা পিছিয়ে যায় এসসি ইস্টবেঙ্গল। নিনথোই মিতেই দ্বিতীয় গোলটি করে ব্যবধান বাড়িয়ে নেন। এই গোলেও পরোক্ষ ভাবে হীরার ভুল ছিল বলা যায়। নিজেদের বক্সের সামনে হীরা একটি মিসপাস করেন। সেই বল নিনথোইয়ের পায়ে গিয়ে পড়ে এবং বক্সের মাথা থেকে সোজা গোলে শট নেন তিনি (২-০)।

৯ ফেব্রুয়ারি থেকে এই ম্যাচগুলি হবে। ১৯ ও ২৭ ফেব্রুয়ারি এবং ৫ মার্চ দুটি করে ম্যাচ হবে। সব মিলিয়ে হিরো আইএসএলের এই মরশুমে ছটি ম্যাচ স্থগিত রাখা হয়। তার মধ্যে তিনটিই এটিকে মোহনবাগানের। ৮ জানুয়ারি ওডিশা এফসি-র বিরুদ্ধে যে ম্যাচটি স্থগিত রাখা হয়, সেটি ২৩ জানুয়ারি হয়ে গিয়েছে। এ ছাড়াও বেঙ্গালুরু এফসি ও কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এটিকে মোহনবাগানের ম্যাচগুলি স্থগিত রাখা হয়েছিল। নতুন সূচী অনুযায়ী, কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচটি হবে ১৯ ফেব্রুয়ারি, শনিবার, সন্ধ্যা সাড়ে সাতটায় ও বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে ম্যাচটি হবে ২৭ ফেব্রুয়ারি, রবিবার, সন্ধ্যা সাড়ে সাতটায়। এর জেরে ১৬ ফেব্রুয়ারি জামশেদপুরের বিরুদ্ধে যে ম্যাচটি হওয়ার কথা ছিল এটিকে মোহনবাগানের, সেই ম্যাচটি হবে ৭ মার্চ এবং এই মরশুমে লিগ পর্বের শেষ ম্যাচ এটিই।

এ দিন চেন্নাইনের গোলে দেখা যায় বাংলার দেবজিৎ মজুমদারকে। তবে প্রথমার্ধে তাঁকে তেমন কোনও বড় পরীক্ষার মুখে ফেলতে পারেননি পেরোসেভিচরা। দ্বিতীয়ার্ধে প্রথম গোলটি আসে ৬১ মিনিটের মাথায়। পেনাল্টি বক্সের সামনে ফ্রিকিক পায় লাল-হলুদ বাহিনী এবং সেই ফ্রিকিক থেকে সোজা গোলে মাপা ও নিখুঁত শট নেন নেদারল্যান্ডসের পিএসভি আইন্দহোভেনের যুব দলে খেলে আসা মিডফিল্ডার ড্যারেন সিডোল।

এসসি ইস্টবেঙ্গল কোচ সদ্য সই করা ডিফেন্ডার নাওচা সিংকে নামান অমরজিতের জায়গায়। তবে আক্রমণে তিনি তরতাজা খেলোয়াড় নিয়ে আসেন ৭০ মিনিটের পরে। নামান নতুন স্প্যানিশ মিডফিল্ডার ফ্রান সোতা ও লালরিনলিয়ানা হামতেকে। কিছুটা অপ্রত্যাশিত ভাবেই তুলে নেন পেরোসেভিচকে। তুলে নেওয়া হয় সৌরভকেও।শেষ দিকে সমতা আনার জন্য মরিয়া হয়ে ওঠে এসসি ইস্টবেঙ্গল এবং তারা তা পেয়েও যায় স্টপেজ টাইমে। বাঁ দিক থেকে নাওরেম মহেশের কর্নারে অনেকটা লাফিয়ে মাথার ডানদিক দিয়ে হেড করে সমতা আনেন লালরিনলিয়ানা হামতে (২-২)।

এসসি ইস্টবেঙ্গল দল: অরিন্দম ভট্টাচার্য (গোল), আদিল খান (রাজু গায়কোয়াড়)ফ্রানিও পর্চে, হীরা মন্ডল (মহম্মদ রফিক)অমরজিৎ সিং কিয়াম (নাওচা সিং)ড্যারেন সিডোল, সৌরভ দাস (লালরিনলিয়ানা হামতে)ওয়াহেংবাম লুয়াং, নাওরেম মহেশ, মার্সেলো রিবেইরো, আন্তোনিও পেরোসেভিচ (ফ্রান সোতা)।

(লেখা আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতি দিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)