জসপ্রিত বুমরাকে গার্ড অফ অনার, সিডনিতে হাফ সেঞ্চুরির পুরস্কার

জসপ্রিত বুমরাকে গার্ড অফ অনার

জাস্ট দুনিয়া ডেস্ক: জসপ্রিত বুমরাকে গার্ড অফ অনার দিল টিম ইন্ডিয়া। চলতি অনুশীলন ম্যাচে জসপ্রিত বুমরা তাঁর প্রথম প্রথমশ্রেনীর ক্রিকেটে হাফ সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ১২৩ রানে  ৯ উইকেট হারিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল ভারত। কিন্তু সেখান থেকেই মহম্মদ সিরাজকে সঙ্গে নিয়ে লড়াই শুরু করেন বুমরা। ফাইনালে উইকেটে জুটিতে ৭১ রানের দৌলতে ভারত ১৯৪ রানে শেষ করে।

ইনিংস শেষ করে ড্রেসিংরুমে ফেরার সময় এই অভিনব পুরস্কার পান বুমরা। গোটা দল তাঁকে গার্ড অফ ওনার দেয়। যেটা বড় প্রাপ্তি এই ক্রিকেটারের কেরিয়ারে। সাধারণত, অবসরের সময় কোনও ক্রিকেটারকে গার্ড অফ অনার দেওয়া হয় কিন্তু এমন গার্ড অফ অনার হয়তো এই প্রথম।

দ্বিতীয় অনুশীলন ম্যাচে সিডনিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অজিঙ্ক রাহানে। । ভারত শুরুটা খুবই খারাপ ভাবেই শুরু করেছিল। তৃতীয় ওভারেই ফিরে যান মায়াঙ্ক আগরওয়াল। এর পর পৃথ্বী শ ও শুবমান গিল দ্বিতীয় উইকেটে ৬৩ রান তোলেন।


পৃথ্বী শ ২৯ বলে ৪০ রান করেন। তার মধ্যে ছিল আটটি বাউন্ডারি। কিন্তু তার পর মিডল অর্ডার সেই রান ধরে রাখতে ব্যর্থ হয়। এই ম্যাচ ছিল গোলাপী বলের।  রাহানে। ঋদ্ধিমান সাহা ও ঋষভ পন্থ ১০-এর গণ্ডি পেরতে পারেননি। কিন্তু শেষবেলায় ভারতকে বাঁচিয়ে দেন জসপ্রিত বুমরা। ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। তিনি ছ’টি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি হাঁকান।

এর সঙ্গে বুমরা তাঁর প্রথম ওভারেই একটি উইকেটও তুলে নেন। বৃষ্টির জন্য পুরো দিনের খেলা শেষ করা যায়নি। ১০.৪ ওভারে অস্ট্রেলিয়া থামে ৩৬-১-এ। ভারতের থেকে ১৫৮ রানে পিছিয়ে দ্বিতীয় দিন শুরু করবে অস্ট্রেলিয়া এ।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)