শাকিবের বদলে কলকাতা দলে জেসন রয়, শ্রেয়াসের বদলি কে

জাস্ট দুনিয়া ডেস্ক: মঙ্গলবারই বাংলাদেশের তারকা ক্রিকেটার শাকিব আল হাসান জানিয়ে দিয়েছিলেন, এই মরসুমের আইপিএল খেলতে পারছেন না। ইতিমধ্যেই টুর্নামেন্ট শুরু হয়ে গিয়েছে। প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে কলকাতাকে। দ্বিতীয় ম্যাচে কেকেআর-এর প্রতিপক্ষ বিরাটের বেঙ্গালুরু। তার আগে শাকিবের ‘না’তে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল টিম ম্যানেজমেন্ট। শেষ পর্যন্ত রাতারাতি তার সমাধানও বের করে ফেলল দল। শাকিবের বদলে কলকাতা দলে খেলতে আসছেন ইংল্যান্ড ওপেনার জেসন রয়।

জেসন রয়ের মূল্য শাকিবের থেকে বেশিই। ১.৫ কোটির বেস প্রাইজ থেকে রয়কে কলকাতা নিল ২.৮ কোটি। এই নিয়ে কলকাতা দলের দ্বিতীয় মার্কি প্লেয়ার বাদ পড়ে গেলেন। এর আগে চোটের জন্য বাদ পড়ে গিয়েছিলেন শ্রেয়াস আয়ার। শাকিবের পরিবর্ত তড়িঘড়ি জোগার করে ফেললেও শ্রেয়াসের পরিবর্ত নিয়ে কোনও ভাবনা-চিন্তার কথা জানানো হয়নি।

জেসন রয় ২০১৭ ও ২০১৮ মরসুমে আইপিএল খেলেছিলেন। তিনি শেষ খেলেন ২০২১-এ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। সেবার পাঁচটি ম্যাচ খেলে ১৫০ রান করেছিলেন। সঙ্গে ছিল একটি হাফ সেঞ্চুরি। টি২০-তেও তাঁর রেকর্ড বেশ ভাল। দেশের হয়ে তিনি ৬৪টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যেখানে আটটি হাফ সেঞ্চুরিসহ ১৫২২ রান রয়েছে তাঁর ঝুলিতে যার স্ট্রাইকরেট ১৩৭.৬১।

শ্রেয়াস ছিটকে যাওয়ার পর কলকাতা দলের অধিনায়ক করা হয়েছে নীতিশ রানাকে। প্রথম ম্যাচে তিনি তেমন কোনও কৃতিত্ব দেখাতে পারেননি। বরং তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠেছে প্রথম ম্যাচে হারের পর। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল আইপিএল-এর দ্বিতীয়ার্ধে দলে ফিরবেন শ্রেয়াস কিন্তু তিনি পুরোপুরি ছিটকে গিয়েছেন, তা এদিন নিশ্চিত হয়ে গিয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle