KL Rahul ফিট হতেই অধিনায়কত্ব খোয়ালেন শিখর ধাওয়ান

IND ODI Team vs SA

জাস্ট দুনিয়া ডেস্ক: শেষ পর্যন্ত খেলার ছাড়পত্র পেলেন লোকেশ রাহুল (KL Rahul)। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে অধিনায়কত্ব করতে দেখা যাবে তাঁকেই। বৃহস্পতিবার বার্তা দিয়ে সে কথা নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড। শিখর ধাওয়ানকে সহ-অধিনায়ক ঘোষণা করা হয়েছে। বিসিসি আই তাদের বার্তায় জানিয়েছে, রাহুল খেলার জন্য ছাড়পত্র পেয়ে গিয়েছে। তিন ম্যাচের একদিনের সিরিজ যেটা হারারে স্পোর্টস ক্লাবে হবে ১৮, ২০ ও ২২ অগস্ট সেখানে তিনি খেলবেন।

সেখানে বলা হয়, ‘‘বিসিসিআই মেডিক্যাল টিম কেএল রাহুলকে খেলার ছাড়পত্র দিয়েছে আসন্ন জিম্বাবোয়ে ওডিআই সিরিজে। সর্ব ভারতীয় নির্বচক কমিটি তাঁকে অধিনায়ক বেছে নিয়েছে এবং শিখর ধাওয়ানকে সহ-অধিনায়ক।’’ প্রথমে চোটের জন্য ও পরে ফিট হয়েও কোভিডে আক্রান্ত হওয়ার কারণে দীর্ঘদিন কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেননি। এবার তিনি আবার ফিরছেন।

এর আগে এশিয়া কাপ টি২০ যে দল ঘোষণা করা হয়েছিল তাতেও রাখা হয়েছিল রাহুলকে। তিনি ফিট হয়ে যাওয়ায় স্বস্তি টিম ম্যানেজমেন্টের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের আগে চোট পেয়েছিলেন রাহুল। এর পর তাঁর চোটের জায়গায় অস্ত্রোপচার হয়। তার পর থেকে আর ফিরতে পারেননি। তবে এশিয়া কাপের আগে এই সিরিজ রাহুলকে প্রস্তুতিতে সাহায্য করবে। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, ঋষভ পন্থ, জসপ্রিত বুমরাকে।

ভারতীয় দল: কেএল রাহুল (অধিনায়ক) শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশান (উইকেট-রক্ষক), সঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, দীপক চাহার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle