কলকাতা লিগে জয় দিয়ে ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল, মোহনবাগান

Durand Cup 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতা লিগে জয় পেল কলকাতার দুই বড় দল। ডুরান্ড কাপে যে ভাবে শুরু করেছিল দুই দল সেভাবে শেষ করতে পারেনি। একটা সময় মনে করা হয়েছিল ঘুরে দাঁড়ানো ডুরান্ডের ফাইনালে দেখা যাবে মরসুমের প্রথম ডার্বি। কিন্তু সেই স্বপ্নে প্রথমেই জল ঢেলে দিয়েছিল ইস্টবেঙ্গল। সেমিফাইনাল গোকুলাম কেরালার কাছে হেরে বিদায় নিতে হয়েছিল লাল-হলুদ ব্রিগেডকে। অন্যদিকে, ফাইনালে পৌঁছে ঘরের মাঠের মান রেখেছিল মোহনবাগান। কিন্তু ট্রফি জয়ের স্বপ্ন স্বার্থক হয়নি। সেই গোকুলাম কেরালার কাছে হেরেই রানার্স হয়ে থাকতে হয়েছে মোহনবাগানকে।

ডুরান্ড কাপ এখন অতীত। দুই দলই বুধবার এক সঙ্গ ফিরে গেল কলকাতা লগের ময়দানে। ইস্টবেঙ্গল নেমেছিল শহরে, মোহনবাগান কল্যানীতে। জয় পেল দুই দলই। এই নিয়ে তিন ম্যাচে ইস্টবেঙ্গলের দ্বিতীয় জয় এল। মোহনবাগান অবশ্য কলকাতা লিগে তিন ম্যাচ খেলে প্রথম জয়ের মুখ দেখল।

ইস্টবেঙ্গল ৩-০ গোলে হারিয়ে দিল এরিয়ান ক্লাবকে। মোহনবাগান ২-১ গোলে জিতল বিএসএস এসসির বিরুদ্ধে। ইস্টবেঙ্গল প্রথম থেকেই দাপটের সঙ্গে খেলল। ইস্টবেঙ্গলের হয়ে প্রথমার্ধের শেষ মুহূর্তে গোলের মুখ খুললেন লালরিনডিকা রালতে। ৪১ ব্রেন্ডনের পাস থেকে বাঁ পায়ের শটে গোল করে যান ডিকা।

প্রথমার্ধ শেষ হয়েছিল ১-০ গোলেই। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ইস্টবেঙ্গলকে বড় জয় এনে দিলেন কোলাডো। ৬০ মিনিটে কাসিম, অলিভিয়েরা ও কোলাডোর উদ্যোগে ২-০ করেন কোলাডো। ৮৮ মিনিটে কোলাডো তাঁর দ্বিতীয় গোল করে দলকে ৩-০ গোলে জয় এনে দেন। এই গোলের পিছনেও ভূমিকা রেখে যান অলিভিয়েরা।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

অন্যদিকে, জয় পেতে বেশ বেগ পেতে হল মোহনবাগানকে। হজম করতে হল এক গোলও। তার সঙ্গে বাড়তি চিন্তার কারণ হতে পারে ম্যাচের শুরুতেই পেনাল্টি মিস। ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই পেনাল্টি পেয়ে গিয়েছিল মোহনবাগান। কিন্তু গোনজালেজের পেনাল্টি শট ক্রসপিসে লেগে ফিরে যায়।

তবে ৩০ মিনিটেই গোলের মুখ খুলতে সমর্থ হয় মোহনবাগান। নাওরেমের ক্রস থেকে হেডে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন চামরো। কিন্তু ১-০ গোলে এগিয়ে যাওয়ার উৎসব শেষ হওয়ার আগেই গোল হজম করে বসে মোহনবাগান। ৩২ মিনিটে বিএসএস-এর হয়ে ১-১ করে দেন উইলিয়াম ওপোকু।

প্রথমাধ ১-১ গোলে শেষ হয়েও দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও এগিয়ে যাআয় মোহনবাগান। ৪৭ মিনিটে মোহনবাগানের হয়ে ২-১ করেন নাওরেম সিং। এবং শেষ পর্যন্ত মোহনবাগান এই ব্যবধান ধরে রেখে কলকাতা লিগে প্রথম জয়ের মুখ দেখে।

লিগ টেবলে তিন ম্যাচে দুটো জয় ও একটি হার নিয়ে ইস্টবেঙ্গলের পয়েন্ট ছয়। রয়েছে চার নম্বরে। মোহনবাগান তিন ম্যাচে একটি জয়, একটি হার ও একটি ড্র নিয়ে চার পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে। প্রথম তিনে রয়েছে ভবানীপুর ক্লাব, জর্জ টেলিগ্রাফ ও পিয়ারলেস। পাঁচে রয়েছে এরিয়ান।