কলকাতা ময়দান সরগরম, সঙ্কটে ইস্টবেঙ্গল, মোহনবাগান-এটিকেতে সৌরভ

কলকাতা ময়দান

জাস্ট দুনিয়া ব্যুরো: কলকাতা ময়দান আবার জেগে উঠেছে। না, ফুটবল এখনও মাঠে নামেনি কিন্তু তা না হলেও টানটান উত্তেজনা। কোভিড-১৯ পরবর্তী সময়ে যা কলকাতা ময়দান –কে সচল করে তুলেছে আবার। দুই প্রধান ইস্টবেঙ্গল আর মোহনবাগানকে নিয়ে হইহই ব্যাপার। যদিও মোহনবাগানের জন্য দারুণ খবর হলেও ইস্টবেঙ্গল বেশ চাপে।

ইস্টবেঙ্গল কি এ বছর কোনও টু্র্নামেন্টে খেলতে পারবে না? এই প্রশ্নটা প্রবল ভাবে ওঠার দিনই মোহনবাগানে আনন্দের বাতাস।

সৌরভ গঙ্গোপাধ্যায় মোহনবাগান-এটিকে বোর্ডের অন্যতম সদস্য হিসেবে যোগ দেওয়ার সিদ্ধান্ত প্রায় নিয়ে ফেললেন। নাটকীয় বদল কিছু না ঘটলে ১০ জুলাই বোর্ডের প্রথম সভায় এই সিদ্ধান্ত ঘোষণা হতে পারে।

এর পাশাপাশি ইস্টবেঙ্গল মারাত্মক বিপদে পড়ল। কারণ স্পনসর কোয়েস প্রধান অজিত আইজ্যাকের এক মেলে। এআইএফএফকে পাঠানো এই মেলে অজিত দাবি করেছেন, ইস্টবেঙ্গলের সঙ্গে তাদের সম্পর্ক ছিন্ন হয়নি এখনও। সবচেয়ে বড় কথা, স্পোর্টিং রাইটস এখন তাদের হাতে। এই রাইটস এতটাই গুরুত্বপূর্ণ যে এই অধিকার না ফিরে পেলে ইস্টবেঙ্গল কোনও টুর্নামেন্টে খেলতে পারবে না। আইএসএল, আই লিগ দূরে থাক, কলকাতা লিগেও না।

ইস্টবেঙ্গল ক্লাবের কিছু কর্তা ইদানীং বলার চেষ্টা করছেন, কলকাতা লিগে খেলার সমস্যা হবে না। আইজ্যাকের মেলের পর সেই দাবির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠছে।

ক্লাব এখনও কোনও নতুন স্পনসর পায়নি। এখনও যা অবস্থা, তাতে নতুন স্পনসর পাওয়া কঠিন। এই পরিস্থিতিতে সবচেয়ে বড় কৌতূহল একটাই। মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল চিরকালের যুদ্ধ কি শেষ হয়ে যেতে পারে?

আইজ্যাকের সঙ্গে ইস্টবেঙ্গলের প্রধান কর্তাদের তিক্ততা চরমে। ফেডারেশনকে মেল করে আইজ্যাক বোঝালেন, ক্ষতিপূরণ না পেলে তিনি খেলার অধিকারের দাবি ছাড়বেন না। কোয়েসের সঙ্গে আলোচনার টেবিলে না বসলে এ বছর খেলা কঠিন লাল হলুদের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)