ICC Chairman পদে ভারত থেকে কোনও নাম নেই

ICC Chairman

জাস্ট দুনিয়া ডেস্ক: আইসিসি চেয়ারম্যান (ICC Chairman) পদের জন্য একটা সময় মূল দাবিদার হিসেবে নাম উঠে এসেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সে সময় ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদে ছিলেন তিনি। নিয়ম অনুযায়ী কোনও ক্রিকেট বোর্ডের প্রতিনিধি হয়েই আইসিসির পদের জন্য মনোনয়ন দাখিল করতে হয়। কিন্তু তিন বছর শেষে যে চিত্রটা এমন রূপ নেবে তা হয়তো দুঃস্বপ্নেও বুঝতে পারেননি সৌরভ। তাঁর বিসিসিআই-তে তিন বছর শেষ হতেই তাঁকে এভাবে বিদায় নিতে হবে তা হয়তো অতি বড় ক্রিকেট রাজনীতির বোদ্ধাও বুঝতে পারেননি। তার পরও মনে করা হচ্ছিল হয়তো সৌরভের নাম আইসিসি চেয়ারম্যান পদের জন্য পাঠাবে বোর্ড। কিন্তু তেমনটা হল না।

যা খবর তাতে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এই পদের জন্য কোনও নামই পাঠানো হচ্ছে না। যার ফলে ভারতের তরফে সৌরভের নাম যাওয়ার আর কোনও সুযোগ থাকল না। অল্প বিস্তর কানাঘুঁষো শোনা যাচ্ছিল অন্য কোনও বোর্ড পাঠাতে পারে সৌরভের নাম। তবে তা নিয়ে এখনও নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি। আপাতত সৌরভের আইসিসিতে যাওয়ার কোনও রাস্তা খোলা দেখা যাচ্ছে না।

এদিকে সৌরভকে যে আইসিসিতে পাঠানো হচ্ছে না তা নিয়ে আবার মুখ খুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম থেকেই বিসিসিআই থেকে সৌরভের অপসারণের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাঁকে আইসিসিতে যাতে পাঠানো হয় তা নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছিলেন তিনি। এর মধ্যেই সৌরভ আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল যা সঙ্গে সঙ্গেই নাকচ করে দিয়েছিলেন তিনি।

এতদিন সৌরভের আইসিসিতে যাওয়া নিয়ে সংশয় থাকলেও এদিন তা নিশ্চিত হয়ে গেল। কারণ এদিনই ছিল মনোনয়নে শেষ দিন। মনে করা হচ্ছে সৌরভের নাম পাঠাবে না বলেই বিসিসিআই-এর তরফে কারও নাম পাঠানো হচ্ছে না। আর এমন কোনও প্রশাসক বিসিসিআই-এর হাতে নেই যিনি আইসিসির ওই চেয়ারে গিয়ে বসতে পারেন। দুটো মিলেই আর ভারতের তরফে কাউকে পাঠানো হল না। এই পরিস্থিতিতে সৌরভকে আবার সিএবি-র নির্বাচনেই দেখা যেতেপারে বলে মনে করা হচ্ছে। তবে সৌরভ নিজে এখনও পুরো বিষয়টি নিয়ে কোনও বক্তব্য রাখেননি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle