Wimbledon 2022 Final: কিরজিওসের মুখোমুখি জকোভিচ

Wimbledon 2022 Final

জাস্ট দুনিয়া ডেস্ক: জীবনের ৩২তম গ্র্যান্ডস্লাম ফাইনালে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ। উইম্বলডন ২০২২-এর সেমিফাইনালে (Wimbledon 2022 Final) চার সেটের লড়াইয়ে তিনি হারিয়ে দিলেন ক্যামেরুন নুরিকে। শুরুটা যদিও আগের মতোই ভাল হয়নি। ২-৬-এ সেট হেরে সেমিফাইনালের লড়াই শুরু করেছিলেন তিনি। কিন্তু ওই যে বড় প্লেয়াররা ঘুরে দাঁড়াতে জানেন। যা বার বার প্রমাণ হয়েছে বিশ্ব ক্রীড়ার দুনিয়া। আর নোভাক জকোভিচ তো কোয়ার্টার ফাইনালের ম্যাচেই তা আরও একবার বুঝিয়ে দিয়েছেন, অভিজ্ঞতায় ভর করে সব কঠিন রাস্তা পেড়িয়ে যাওয়া যায়। শুক্রবার সেন্টার কোর্টে অল ইংল্যান্ড ক্লাবের অষ্টম ফাইনালে পৌঁছে গেলেন তিনি।

প্রথম সেটে হারের পর দ্বিতীয় সেটে দারুণভাবে ঘরে দাঁড়ান তিনি। ছ’বারের উইম্বলডন চ্যাম্পিয়ন ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪ সেটে ম্যাচ জিতে বুঝিয়ে দিলেন তিনি উইম্বলডন পদকের ঝুলিতে আরও একটি নম্বর বাড়াতে তৈরি। অন্যদিকে রাফায়েল নাদাল চোটের জন্য সেমিফাইনাল থেকে নাম তুলে নেওয়ায় সেই সম্ভাবনা যেন আরও বড় আকাড়ে দেখা দিয়েছে। তবে ফাইনালে যাঁর মুখোমুখি হতে হবে জকোভিচকে সেই নিক কিরজিওসের বিরুদ্ধে তিনি কখনও জেতেননি। দু’বারই দেখা হয়েছে তাঁদের। এবার ইতিহাস বদলের সময় এসেছে বলেই মনে করছেন জকার ফ্যানরা।

শুক্রবার ফাইনালে পৌঁছে জকোভিচ বলেন, ‘‘প্রথম সেটে ও আমার থেকে ভাল প্লেয়ার ছিল। গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনাল বলে কথা, আমি অনেক খেলেছি কিন্তু সেখানে সব সময় চাপ থাকে, তোমার তরফে এবং উল্টোদিকের তরফেও। এবার যদি উইম্বলডন জিতে যান জকোভিচ তাহলে তাঁর গ্র্যান্ডস্লামের তালিকা দাঁড়াবে ২১-এ। অন্যদিকে ২৭ বছরের কিরজিওস তাঁর প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনাল খেলবেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle