মরিসিওর হ্যাটট্রিকে এএফসি কাপে ওড়িশা এফসি

জাস্ট দুনিয়া ডেস্ক: ব্রাজিলীয় স্ট্রাইকার দিয়েগো মরিসিওর হ্যাটট্রিকই জেতাল ওড়িশা এফসি-কে। এবং এই জয়ের ফলে আগামী মরশুমের এএফসি কাপের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করল সদ্য সুপার কাপ জয়ীরা।

শনিবার কোঝিকোড়েতে গোকুলাম কেরালা এফসি-কে ৩-১-এ হারিয়ে এই সাফল্য পেল কোচ ক্লিফোর্ড মিরান্ডার দল। হিরো আইএসএলে গোল্ডেন বুট জয়ী মরিসিও এ দিন প্রথমার্ধে দুটি ও দ্বিতীয়ার্ধে একটি গোল করে দলকে আন্তর্জাতিক মঞ্চে খেলার সুযোগ এনে দেন। ব্যবধান আরো বাড়ত, যদি না ভিক্টর রড্রিগেজের শট বারে লেগে ফিরে আসত।

এদিন শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা কলিঙ্গ বাহিনী ১৮ মিনিটে এগিয়ে যায়। রড্রিগেজ বক্সের মধ্যে কার্যত গোলটি সাজিয়ে দেন মরিসিওকে। ৩০ মিনিটের মাথায় বিপক্ষের একাধিক ফুটবলারকে পরাস্ত করে দ্বিতীয় গোলটি পান তিনি। ৩৬ মিনিটের মাথায় একটি গোল শোধ করেন ফারশাদ নুর। তাহির জামানের ক্রসে হেড করে গোলটি করেন তিনি। বিরতিতে ফল ছিল ২-১।

এদিন নিজেদের ঘরের মাঠে মরিসিওকে সামলাতে হিমসিম খেয়ে যান গোকুলামের ডিফেন্ডাররা। ৫৩ মিনিটের মাথায় তাঁকে আটকাতে গিয়ে বক্সের মধ্যে ফাউল করা হয়। ফলে পেনাল্টি দেন রেফারি এবং এই পেনাল্টি থেকেই হ্যাটট্রিকের সুযোগের সদ্ব্যবহার করেন ব্রাজিলের গোলমেশিন। ম্যাচের শেষ দিকে গোকুলাম ব্যবধান কমানোর জন্য মরিয়া হয়ে উঠলেও শেষ পর্যন্ত ওডিশার দুর্ভেদ্য রক্ষণে চিড় ধরাতে পারেনি।

এই প্রথম মহাদেশীয় স্তরের কোনো টুর্নামেন্টে অংশ নিতে চলেছে বাংলার প্রতিবেশী রাজ্যের দলটি।

 (লেখা ও ছবি— আইএসএল ওয়েব সাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle