PV Sindhu কমনওয়েলথে ভারতীয় দলের পতাকাবাহক

PV Sindhu

জাস্ট দুনিয়া ডেস্ক: চোটের জন্য ছিটকে যেতে হয়েছে দেশের সোনার ছেলেকে। না হলে কমনওয়েলথ গেমসে ভারতের পতাকাবাহক হিসেবে দেখা যেত নীরজ চোপড়াকেই। তাঁর অবর্তমানে মনে করা হচ্ছে এই দায়িত্ব উঠতে চলেছে এই মুহূর্তে ভারতের সেরা শাটলার ও অন্যতম ক্রীড়াবিদ পিভি সিন্ধুর (PV Sindhu) হাতেই। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন ইতিমধ্যেই সে কথা জানিয়ে বার্তাও দিয়ে দিয়েছে। তাদের তরফে জানানো হয়েছে, ‘‘ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন গর্বের সঙ্গে ঘোষণা করছে শাটলার পিভি সিন্ধু বার্মিংহ্যামে ২০২২ কমনওয়েলথ গেমসের উদ্বোধনে ভারতের পতাকাবহন করবেন।’’

আইওএ-র বার্তা এও জানানো হয়, নীরজ চোপড়া ছিটকে যাওয়ার পর ভারোত্তলক মীরাবাই চানু ও বক্সার লভলীনা বরগোহেইনের কথাও ভাবা হয়েছিল সিন্ধুর পাশাপাশি। সকলেই যোগ্য অ্যাথলিট ভারতীয় দলের পতাকাবাহক হিসেবে। তবে চার সদস্যের কমিটির দু’জন সিন্ধুর পক্ষেই ভোট দিয়েছে।

এই কমিটিতে রয়েছেন, আইওএ-র কার্যকরী প্রেসিডেন্ট অনীল খান্না। সেক্রেটারি রাজীব মেহতা, ট্রেজারার আনন্দেশ্বর পাণ্ড্যে এবং টিম ইন্ডিয়ার শেফ দ্য মিশন রাজশ ভাণ্ডারী। তাঁদের মধ্যে অনীল খান্না ও রাজীব মেহতা সিন্ধুকে বেছে নেন।

সিন্ধু নাম ঘোষণা করে বলা হয়, ভারতীয় দলের পতাকাবাহক হিসেবে সিন্ধুর ‌নাম ঘোষণা করছি। মিস চানু ও মিস বরগোহেইনও যোগ্য ছিলেন কিন্তু আমরা সিন্ধুর নামের সঙ্গেই এগোলাম কারণ তিনি দু’বারের অলিম্পিক পদকজয়ী অ্যাথলিট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle