PV Sindhu In CWG 2022: স্বপ্ন পূরণ, বলছেন স্বয়ং সিন্ধু

PV Sindhu In CWG 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু ২০২২ কমনওয়েলথ গেমসের (PV Sindhu In CWG 2022) মহিলা একক ব্যাডমিন্টন ফাইনালে কানাডার মিশেল লিকে ২১-১৫, ২১-১৩-তে হারিয়ে একটি ব্যক্তিগত ইভেন্টে তাঁর প্রথম স্বর্ণপদক জিতে নিলেন। প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন এবং দু’বারের অলিম্পিক পদকজয়ী সিন্ধু গত কমনওয়েলথ গেমসের ব্যক্তিগত ইভেন্টে রৌপ্য পদক জিতেছিলেন এবং ২০১৮ সালে এশিয়ান গেমসেও রৌপ্য পদক জিতেছিলেন। শেষ পর্যন্ত সোনার স্বপ্ন সফল হল।

তিনি ২০১৬ রিও অলিম্পিকে রুপো জিতেছিলেন এবং টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন। সিন্ধু ২০১৮-র কমনওয়েলথ-এর মিক্স টিম ইভেন্টে স্বর্ণপদক জিতেছিল। তিনি ২০১৪ সালের কমনওয়েলথে মহিলাদের ব্যক্তিগত বিভাগে ব্রোঞ্জ পদকও জিতেছিলেন।

সিন্ধু, এখন পর্যন্ত ভারতের সবচেয়ে সফল একক খেলোয়াড়। ফাইনালে তাঁর কানাডিয়ান প্রতিপক্ষের বিরুদ্ধে অল্প হলেও সমস্যায় পড়েছিলেন। যদিও সেমিফাইনালে সিঙ্গাপুরের ইয়েও জিয়া মিনের কাছে আগেই কষ্টার্জিত জয় তুলে নিয়েছিলেন। সিন্ধু এর আগে মিক্স টিম ইভেন্টে রুপো জিতেছিলেন।

এদিন,প্রথম গেমে মিশেল জালের কাছাকাছি খেলে পয়েন্ট পাওয়ার চেষ্টা করছিলেন যখন সিন্ধু ছিল সবচেয়ে আক্রমণাত্মক। লি-র বাঁ দিকে একটি স্ম্যাশ ৭-৫ করার আগে কানাডিয়ান সিন্ধুর ডানদিকে ড্রপ শট দিয়ে ৭-৬ করেন। বিরতির পর সিন্ধু টানা তিনটি পয়েন্ট নিয়ে তার লিড ১৪-৮ করে নেন। মিশেল তখন নিয়মিত ফোরহ্যান্ড ড্রপ করছেন। যা তাঁর হাসিকে মুহূর্তে হতাশায় বদলে দেয়। কিন্তু পর পর দুটো ব্যাকহ্যান্ড জিতে ব্যবধান কমিয়ে নেন তিনি। তবে প্রথম গেম জিতে নেন সিন্ধুই।

দ্বিতীয় গেমে ৪-২-এ শুরুতেই লিড নিয়ে নেন ভারতীয় কন্যা। যা জিতে নেন তিনি। তবে এই ম্যাচে দুই প্রতিযোগীর মধ্যে দীর্ঘতম র‍্যালি দেখল দর্শকরা। শেষ পর্যন্ত অবশ্য শেষ হাসি হাসলেন সিন্ধুই। ফাইনালের পর সিন্ধু বলেন, “আমি দীর্ঘদিন ধরে এই সোনার জন্য অপেক্ষা করছিলাম এবং অবশেষে আমি এটি পেয়েছি। আমি খুব খুশি। দর্শকদের ধন্যবাদ, তারা আমাকে আজ জিতিয়েছে।”

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle