Singapore Open 2022: প্রত্যাশা বাড়িয়েই ফাইনালে সিন্ধু

PV Sindhu In CWG 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: তাঁকে ঘিরে প্রত্যাশা তৈরি হয়েছিল Singapore Open 2022-এর শুরু থেকেই। প্রথম থেকেই দারুণ ছন্দে ছিলেন তিনি। সেই পিভি সিন্ধু যখন ফাইনালে পৌঁছে গেলেন তখন চ্যাম্পিয়ন হওয়া ছাড়া আর কিছুই ভাবছেন না। কারণ এই মুহূর্তে তিনিই একমাত্র শাটলার যিনি ভারতের পতাকা বহন করছেন। তাঁর হাতেই রয়েছে দেশের সম্মান। শনিবার সেমিফাইনালে সিন্ধু মুখোমুখি হয়েছিলে‌ন অবাছাই সিনা কাওয়াকিমার। সেই ম্যাচে সিন্ধুর সামনে দাঁড়াতেই পারেননি প্রতিপক্ষ সিনা। একপেশে ম্যাচ শেষ হয়ে গেল মাত্র ৩১ মিনিটেই। এখানে খেলার পর সিন্ধুর পক্ষে ২১-১৫, ২১-৭।

টুর্নামেন্টের শুরু থেকেই ফেভারিট হয়ে উঠেছিলেন সিন্ধু। এদিনও শেষ চারের ম্যাচে নেমেছিলেন ফেভারিট হিসেবে। তিনি নিজেই ছিলেন যথেষ্ট আত্মবিশ্বাসী। সব মিলে নিজের সাম্প্রতি সময়ের সেরা পারফর্মেন্সটিই দিলেন তিনি।  আর সি্ন্ধু খেলার সামনে অসহায় দেখালো প্রতিপক্ষ প্রতিযোগীকে। সঙ্গে সিনার বিরুদ্ধে ম্যাচ জয়ের হ্যাটট্রিক করে ফেললেন সিন্ধু।

কোয়ার্টার ফাইনালে হারের মুখ দেখতে হয়েছিল বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা শাটলার সাইনা নেহওয়ালকে। তিনি হারেন জাপানের ওহোরির কাছে ১৩-২১, ২১-১৫, ২০-২২ গেমে। দীর্ঘদিন ফর্মে নেই সাইনা। চোট-আঘাতেও ভুগেছেন টানা। তাতে ফিটনেসেও ঘাটতি দেখা দিয়েছে। সব মিলে হারের মুখ দেখতে হয়েছে তাঁকে। হারতে হয়েছে এইচএস প্রণয়কেও।  তিনি হারেন কোদাউ নারাওয়ার কাছে।

টুর্নামেন্টের তৃতীয় বাছাই হিসেবে সেমিফাইনালের পর ফাইনালের টিকিটও ছিনিয়ে নিলেন পিভি সিন্ধু। কমনওয়েলথ গেমসের আগে সিন্ধির এই ফর্ম আশা দেখাচ্ছে ব্যাডমিন্টনপ্রেমীদের। আর এই সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হয়েই কমনওয়েলথে নামতে চাইবেন দেশের অন্যতম সফল শাটলার। ফাইনালে তাঁকে মুখোমুখি হতে হবে এশিয়ান চ্যাম্পিয়ন ওয়াং ঢি উই-এর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle