Rafael Nadal সরে দাঁড়ালেন উইম্বলডন ২০২২ সেমিফাইনাল থেকে

Rafael Nadal

জাস্ট দুনিয়া ডেস্ক: উইম্বলডন ২০২২-এ নাদাল বনাম নোভাক আর হল না। তার আগেই এল দুঃসংবাদ। চোটের জন্য উইম্বলডন ২০২২-এর সেমিফাইনাল থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ ছিলেন নিক কিরজিওস। ফাইনালে পৌঁছে গেলেন তিনি। বুধবার কোয়ার্টার ফাইনাল খেলার সময়ই চূড়ান্ত কষ্ট পাচ্ছিলেন। মাঝে মেডিক্যাল ব্রেকও নিয়েছিলেন। কিন্তু লড়াই ছাড়েননি। শেষ পর্যন্ত দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে প্রমাণ করেছিলেন তিনি কেন সেরা। কিন্তু আর সম্ভব নয় সেটা কোয়ার্টার ফাইনাল ম্যাচের পরই বুঝে গিয়েছিলেন। শেষ পর্যন্ত সরেই দাঁড়ালেন।

২২টি গ্র্যান্ডস্লাম জয়ী তারকা জানিয়ে দিলেন, তিনি খেলতে পারছেন না আর এবারের উইম্বলডনে। তাঁর মতে, কোর্টে নামেন জয়ের কথা ভেবেই। কিন্তু আগে থেকেই যদি কেউ জেনে যায় সে জিততে পারবেন না তা হলে তাঁর প্রতিযোগিতায় নামা উচিত নয়। তিনি বলেন, ‘‘গতকাল সকলেই দেখেছিলেন পেটের যন্ত্রণায় কষ্ট পাচ্ছিলেন বা কিছু একটা ঠিক ছিল না। এভাবে যাওয়ার কো‌নও মানে হয় না, যদিও আমি আমার পুরো কেরিয়ারে যাওয়ার চেষ্টা চালিয়ে যাব।  এ এমন পরিস্থিতি খুব কঠিন কিন্তু এটা নিশ্চিত যে যদি আমি খেলতে থাকি তাহলে চোটের অবস্থা আরও খারাপ হয়ে যাবে।’’

তিনি জানিয়েছেন, চোটের জন্য তিনি সঠিকভাবে সার্ভ করতে পারছেন না। স্পেনের স্থানীয় সংবাদপত্রের খবর অনুযায়ী নাদালের পেটের শিড়ায় সাত মিলিমিটারের টিয়ার রয়েছে। যা নিয়ে তিনি কোয়ার্টার ফাইনাল খেলেছেন। পেইন কিলার নিয়ে নিয়ে তাঁকে খেলা চালিয়ে যেতে হয়েছে। দ্বিতীয় সেটের পর মেডিক্যাল টাইম আউটও নেন তিনি। কিন্তু পাঁচ সেটের ম্যাচে দু’সেট হেরেও লড়াই করে জিতে সেমিফাইনালে পৌঁছন। বৃহস্পতিবার অনুশীলনও করেন সন্ধেবেলা কিন্তু তার পরই সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দেন, অনেক চেষ্টা করলেন কিন্তু পারলেন না খেলা চালিয়ে যেতে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle