স্বপ্ন দেখিয়ে আউট অনুষ্টুপ, ভরসা এখন মনোজ

জাস্ট দুনিয়া ডেস্ক: দ্বিতীয় দিনের শেষেই বড় রানের ইঙ্গিত দিয়ে দিয়েছিল সৌরাষ্ট্র। ৩১৭-৫-এ দ্বিতীয় দিন শেষ করার সময় অর্পিত ৮১ ও চিরাগ ৫৭ রানে ব্যাট করছিলেন। কিন্তু তৃতীয় দিন বেশিক্ষণ টানতে পারলেন না তাঁরা। অর্পিতের রানের খাতায় এক রানও যোগ হল না। চিরাগ যোগ করলেন মাত্র তিন রান। এরপর ৩৩ রানের ইনিংস খেললেন প্রেরক মানকাড়। জয়দেব উনাদকর ৪ ও ধর্মেন্দ্রসিন জাডেজা ২৯ রান করে আউট হলেন। সৌরাষ্ট্রর প্রথম ইনিংস শেষ হল ৪০৪ রানে।বাংলার থেকে ২৩০ রানে এগিয়ে থাকল সৌরাষ্ট্র।

বাংলার হয়ে চার উইকেট নিলেন মুকেশ কুমার। তিনটি করে উইকেট নিলেন আকাশ দীপ ও ঈশান পোড়েল। কিন্তু ব্যাটসম্যানদের উপর রানের চাপ ততক্ষণে পাহাড়ের আকাড় নিয়েছে। সেই চাপ নিয়েই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল বাংলা। হাতে এখনও দু’দিন। কিন্তু রানের লক্ষ্যটাও অনেক বেশি।

শুরুতেই এদিন আবার ধাক্কা খেল বাংলার টপ অর্ডার। হতাশ করলেন প্রথম তিন ব্যাটার। দুই ওপেনার সুমন্ত গুপ্তা ১ ও অভিমন্যু ঈশ্বরণ ১৬ রান করে আউট হয়ে গেলেন। যেখানে বড় রানের লক্ষ্যে আরও দায়িত্বশীল হওয়ার কথা ছিল দুই ওপেনারের। বড় রানের ভিত তৈরি করার গুরু দায়িত্ব সব সময়ই থাকে ওপেনারদের উপর। কিন্তু রঞ্জি ট্রফি ২০২৩-এর ফাইনালে সেই দায়িত্বটাই পা‌লন করতে দেখা গেল না তাঁদের। তিন নম্বরে নেমে একই হাল সুদীপ কুমার ঘরামির। করলেন মাত্র ১৪ রান।

শেষ পর্যন্ত সাময়িক ভরসা দিলেন সেই চির চেনা অনুষ্টুপ মজুমদার। যাঁর ব্যাটেই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছিল বাংলা। তাঁকে যোগ্য সঙ্গত অধিনায়ক মনোজ তিওয়ারির। যখন দ্বিতীয় দিনেই সবাই হতাশ হয়ে পড়েছেন তখন মনোজ বলেছিলেন, ‘‘হেডিং লেখা এখনও বাকি আছে।’’ যদি সত্যিই তাই হয় তাহলে নতুন করে স্বপ্ন দেখাই যেতে পারে। তবে অনুষ্টুপের ৬১ রানে আউট হয়ে যাওয়াটা বড় ধাক্কা দলের জন্য। তার মধ্যেই ভরসা দিচ্ছেন অধিনায়ক। ৫৭ রানে অপরাজিত রয়েছেন। তার সঙ্গে ১৩ রানে অপরাজিত রয়েছেন শাহবাজ আহমেদ। দিনের শেষে বাংলা ১৬৯-৪। সৌরাষ্ট্রের থেকে ৬১ রানে পিছিয়ে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle