South Africa vs India 1st test 3rd Day ৫ উইকেট মহম্মদ শামির

South Africa vs India 1st test 3rd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: South Africa vs India 1st test 3rd Day লেখা থাকল মহম্মদ শামির নামে। টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির জন্য খেলা শুরুই করা যায়নি। তবে তৃতীয় দিন পুরো ম্যাচ হল। আর লোকেশ রাহুল আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল ভারতের ব্যাটিং। দিনের শেষে অবশ্য বাঁচালেন বোলাররা। প্রথম টেস্টের প্রথম দিনের প্রাপ্তি লোকেশ রাহুলের সেঞ্চুরি হলে দ্বিতীয় দিন বৃষ্টি আর তৃতীয় দিন লেখা থাকল মহম্মদ শামির নামে। লোকেশ রাহুল প্রথম দিন থেমেছিল ১২২-এ। তৃতীয় দিন তিনি আউট হলেন ১২৩ রানে। আর ভারত থেমেছিল ২৭২-৩-এ। আর ভারতের প্রথম ইনিংস শেষ হল ৩২৭ রানে।

অজিঙ্ক রাহানে ৪০ নিয়ে ব্যাট করতে নেমে আউট হয়ে গেলেন ৪৮ রানে। এর পর আর এক জনই ২ অঙ্কের ঘরে পৌঁছলেন। তিনি জসপ্রিত বুমরা। করলেন ১৪ রান। ঋষভ পন্থ ৮, রবিচন্দ্রন অশ্বিন ৪, শার্দূল ঠাকুর ৪, মহম্মদ শামি ৮ রান আউট হলেন। প্রথম দিন ৩ উইকেট নেওয়ার পর এদিন আরও ৩ উইকেট নিলেন লুঙ্গি এনগিডি। মোট ৬ উইকেট নিলেন তিনি। কাগিসো রাবাডা নিলেন ৩ উইকেট। ১ উইকেট নিলেন মার্কো জেনসেন।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৯৭ রানেই শেষ হয়ে গেল দক্ষিণ আফ্রিকার ইনিংস।ডিন এলগার ১, আইদেন মারক্রাম ১৩, কেগান পিটারসেন ১৫ ও রসি ভ্যান ডার দুসেন ৩ রানে ফিরে গেলেন প্যাভেলিয়নে। দলের প্রথম চার ব্যাটসম্যান মাত্র ৩২ রানে আউট হয়ে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের হাল ধরেন তেম্বা বাভুমা। ৫২ রান করেন তিনি। এটিই দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান। তাঁকে সঙ্গ দেন কুইন্টন ডে কক। ৩৪ রান করেন তিনি। উইয়ান মুলদার ১২, মার্কো জেনসেন ১৯, কাগিসো রাবাডা ২৫ ও কেশব মহারাজ ১২ রানে আউট হলেন।

ভারতের হয়ে ৫ উইকেট তুলে নেন মহম্মদ শামি। ১৬ ওভারে ৩টি মেডেন দিয়ে ৪৪ রান দিলেন তিনি। সঙ্গে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংকে জোড় ধাক্কাও দিলেন। জসপ্রিত বুমরা ও শার্দূল ঠাকুর নিলেন ২টি করে উইকেট। ১ উইকেট নিল মহম্মদ সিরাজ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে ভারত ১৬-১। মায়াঙ্ক আগরওয়াল ৪ রান করে আউট হয়ে যান। ৫ রানে লোকেশ রাহুল ও ৪ রানে শার্দূল ঠাকুর ক্রিজে রয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি উইকেট নেন মার্কো জেনসেন। এদিন তাঁর টেস্ট ক্রিকেটে অভিষেক হল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)