T20 WC 2022 IND vs NED:  ফর্মে টপ অর্ডার, সহজ জয় ভারতের

T20 WC 2022 IND vs NED

জাস্ট দুনিয়া ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখে পড়তে হয়েছিল। শেষ বলে জয় পায় ভারত। কিন্তু নেদারল্যান্ডস অনেকটাই কম শক্তিশালী প্রতিপক্ষ হওয়ায় সেই লড়াই হয়তো ভারতকে করতে হল না (T20 WC 2022 IND vs NED)। তবে এই ম্যাচ আরও একবার বলে দিল ফর্মে ফিরেছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পাকিস্তান ম্যাচের পর এই এই ম্যাচেও হাফ সেঞ্চুরি হাঁকালেন। শুধু তিনি নন, এই ম্যাচে লোকেশ রাহুল রান না পেলেও রান পেলেন ভারতের বাকি তিন টপ অর্ডার ব্যাটসম্যান। যার ফলে ৫৬ রানে জয় তুলে নিল ভারত।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিলেন রোহিত শর্মা। ওপেন করতে নামা লোকেশ রাহুল ৯ রান করেই আউট হয়ে যান। তিন নম্বরে নেমে রোহিতের সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন বিরাট কোহলি। ৩৯ বলে চারটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৩ রানের ইনিংস খেলেন রোহিত।  অধিনায়ক প্যাভেলিয়নে ফিরতে বিরাটের সঙ্গে তাঁর জায়গা নেন সূর্যকুমার যাদব। এর পর বাকি কাজ করে দেন বিরাট ও সূর্যকুমার। আর উইকেট তুলতে পারেনি নেদারল্যান্ডস বোলাররা।

সূর্যকুমারের ঝোড়ো ব্যাটিংয়ের সামনে অসহায় দেখাচ্ছিল তাঁদের। একদিকে যখন ঠান্ডা মাথায় উইকেট পোক্ত করছিলেন বিরাট ঠিক তখনই ভারতের রানকে দ্রুত গতিতে উপরের দিকে নিয়ে যাচ্ছিলেন সূর্যকুমার। ৪৪ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। তাঁর ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি। ২৫ বলে সূর্যকুমারের ৫১ রানের ইনিংস সাজানো ছিল সাতটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি দিয়ে। ২০ ওভারে দুই উইকেটে ভারত থামে ১৭৯ রানে।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে নেদারল্যান্ডস ব্যাটাররা। তাদের ব্যক্তিগত সর্বোচ্চ রান ২০। শেষ ওভার পর্যন্ত লড়াই করলেও জয়ের কাছে পৌঁছতে পারেনি নেদারল্যান্ডস। তাদের রানের তালিকাযা অনেক এরকম ১, ১৬, ১৬, ১৭, ৯, ৫, ২০, ৩, ১৬, ০, ১৪। ২০ ওভারে নয় উইকেট হারিয়ে নেদারল্যান্ডস থামে ১২৩ রানে। ভারতের হয়ে বল হাতে দুটো করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, অক্ষর প্যাটেল ও রবীচন্দ্রন অশ্বিন। একটি উইকেট নেন মহম্মদ শামি। ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার যাদব।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle