টি২০ বিশ্বকাপ ২০২১-এ তৃতীয় হার বাংলাদেশের, এবার ওয়েস্ট ইন্ডিজ

টি২০ বিশ্বকাপ ২০২১-এ তৃতীয় হার বাংলাদেশেরটি২০ বিশ্বকাপ ২০২১-এ তৃতীয় হার বাংলাদেশের

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ বিশ্বকাপ ২০২১-এ তৃতীয় হার বাংলাদেশের, যার ফলে বেঁচে থাকল ক্যারিবিয়ানদের বিশ্বকাপের আশা। বাংলাদেশ ছিটকে গেল টেকনিক্যালি এখনই বলা যাবে না। কিন্তু বিশ্বকাপে টিকে থাকতে যে হিসেব-নিকেশের মধ্যে দিয়ে যেতে হবে তা শুধু কঠিনই নয় অসম্ভবও। পর পর দুটো করে ম্যাচ হেরে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। দুই দলের কাছেই ছিল মাস্ট উইন ম্যাচ। যাতে সফল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু একদম কাছে গিয়েও জয়ের হাসি হাসতে ব্যর্থ বাংলাদেশ। একটা সময় মনে হচ্ছিল জিতে যাবেন শাকিব, মাহমুদুল্লাহরা। কিন্তু শেষ বেলায় ক্যারিবিয়ান জাদুতে তা সম্ভব হল না যার ফলে মাত্র ৩ রানে হারতে হল বঙ্গ ব্রিগেডকে।

এর আগে দু’বারই প্রথমে ব্যাট করে হারতে হয়েছে। সে কারণে এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। প্রথমে ব্যাট করে বড় রান তুলতে কিন্তু ব্যর্থই হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান ৪০ তাও সেটা করলেন ৭ নম্বরে নামা ব্যাটসম্যান। এদিন দুই ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল ৪ ও এভিন লুইস ৬ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে রস্টন চেস লড়াই শুরু করেন। কিন্তু উল্টোদিকে নিয়ম করে উইকেট পড়তে থাকে।

শিমরন হেটমেয়ার ৯, আন্দ্রে রাসেল কোনও রান না করেই ফিরে যান। অধিনায়ক কেরন পোলার্ডকে সঙ্গে নিয়ে লড়াই শুরু করেন রস্টন। ৩৯ রানের ইনিংস খেলেন তিনি। তিনি আউট হতে মাঠে নামেন নিকোলাস পুরান। ২২ বলে ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪০ রান করেন তিনি। তার পরই দলের রান কিছুটা ভদ্রস্থ জায়গায় পৌঁছয়। ডোয়েন ব্রাভোও এদিন রান পাননি। মাত্র ১ রান করে আউঠ হন। ১৪ রানে অপরাজিত থাকেন কেরন পোলার্ড। ২০ ওভারে ১৪২-৭-এ থামে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের হয়ে দুটো করে উইকেট নেন মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। বোলাররা এদিন তাঁদের কাজ সাফল্যের সঙ্গেই করে দিয়েছিলেন। বাকি দায়িত্বটা ছিল ব্যাটসম্যানদের। শেষ পর্যন্ত যা সাফল্য এনে দিল না। লিটন দাস ও মাহমুদুল্লাহর লড়াই কাজে লাগল না।  লিটন ৪৪ রানে আউট হলেও অধিনায়ক ৩১ রানে অপরাজিত থাকেন। বাকিদের রান অনেকটা এরকম—মহম্মদ নঈম ১৭, শাকিব আল হাসান ৯, সৌম্য সরকার ১৭, মুশফিকুর রহিম ৮, আফিফ হোসেন অপরাজিত ২। নির্ধারিত ওভারে ১৩৯-৫-এই থামতে হল বাংলাদেশকে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১টি করে উইকেট নিজের নামের পাশে লিখে নিলেন রবি রামপাল, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, আকিল হোসেন ও ডোয়েন ব্রাভো।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)