বরখাস্ত হোসে মোরিনহো, টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ১৭ মাসের সম্পর্ক শেষ হল

বরখাস্ত হোসে মোরিনহো

জাস্ট দুনিয়া ডেস্ক: বরখাস্ত হোসে মোরিনহো, সোমবার ক্লাবের পক্ষ থেকে ঘোষণা করা।ছ’দিন বাদেই লিগ কাপ ফাইনালে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে খেলতে নামবে টটেনহ্যাম হটস্পার। তার আগেই ম্যানেজারের দায়িত্ব থেকে সরানো হল হোসে মোরিনহোকে। ৫৮ বছরের মোরিনহোর সময়টা ভাল গেল না হটস্পারে। ১৭ মাসই দায়িত্বে থাকতে পারলেন।

চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করার জন্য রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে দলকে। প্রিমিয়ার লিগের শেষ চারে শেষ করা প্রায় কঠিন হয়ে দাঁড়িয়েছে। এই মুহূর্তে তারা রয়েছে সাত নম্বরে। চার নম্বরে থাকা ওয়েস্ট হ্যামের থেকে পাঁচ পয়েন্ট পিছনে। সঙ্গে ইউরোপা লিগের শেষ-১৬ থেকে ছিটকে যেতে হয়েছে ডায়নামো জাগরেবের কাছে হেরে।

টটেনহ্যাম তাদের বার্তায় লিখেছে, ‘‘ক্লাবের পক্ষ থেকে ঘোষণ করা হচ্ছে হোসে মোরিনহো ও তাঁর কোচিং স্টাফদের তাদের দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হচ্ছে।’’ আপাতত দলের দায়িত্ব সামলাবেন অ্যাকাডেমির কোচ ও প্রাক্তন প্লেয়ার রায়ান ম্যাসন। প্রিমিয়ার লিগে বুধবার সাদাম্পটনের বিরুদ্ধে ম্যাচে ও ওয়েম্বলিতে লিগ কাপের ফাইনালের দল বেছে নেবেন তিনি।

ঠিক তার ২৪ ঘণ্টা আগে টটেনহ্যাম ঘোষণা করেছে তারা সেই ১২টি ক্লাবের সঙ্গে রয়েছে যারা ইউরোপিয়ান সুপার লিগের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছে, জানিয়ে বড় চমক দিয়েছে ক্লাব। তার পরই মোরিনহোকে সরানোর ঘটনা ঘটল। একদিনে জোড়া চমক দিল টটেনহ্যাম হটস্পার।

টটেনহ্যাম চেয়ারম্যান মোরহিনহোর বিদায়ের কথা জানিয়ে বলেন, ‘‘অনেক কঠিন সময়ে  হোসে এবং তাঁর কোচিং স্টাফ আমাদের সঙ্গে ছিল। হোসে একজন সত্যিকারের পেশাদার। ব্যাক্তিগত স্তরে ওর সঙ্গে কাজ করে আনন্দ পেয়েছি কিন্তু খারাপ লাগছে যে বিষয়গুলো কাজ করল না। এখানে সব সময় তিনি আসতে পারেন। আমি তাঁকে এবং তাঁর কোচিং স্টাফদের ধন্যবাদ জানাই।’’

এর আগে হোসে মোরিনহোকে ম্যানেজারের ভূমিকায় দেখা গিয়েছে, পোর্তো, চেলসি, ইন্টার মিলান, রিয়েল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডে।  ২০১৯-এর নভেম্বরে টটেনহ্যামের দায়িত্ব তুলে নিয়েছিলেন। মরিসিও পচেত্তিনোর বিদায়ের ১২ ঘণ্টার মধ্যে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)