ইউএস ওপেন ২০২১-এর নতুন  চ্যাম্পিয়ন লন্ডনের এমা রাডুকানু

ইউএস ওপেন ২০২১

জাস্ট দুনিয়া ডেস্ক: ইউএস ওপেন ২০২১-এ একাধিক রেকর্ড করলেন এক ১৮ বছরের তরুণী। শনিবার ভারতীয় সময় মধ্যরাতে ইউএস ওপেনের মঞ্চে ইতিহাস তৈরি করলেন এই এমা রাডুকানু। ফাইনালে তিনি ৬-৪, ৬-৩-এ রীতিমতো উড়িয়ে দিলেন প্রতিপক্ষ লেইলা ফার্নান্ডেজকে। এটি ছিল এমার দ্বিতীয় গ্র্যান্ড স্লাম। আর তাতেই বাজিমাত। তার পর থেকেই টেনিস বিশ্বের আলোচনার কেন্দ্রে রয়েছেন এমা। গড়লেন একগুচ্ছ রেকর্ডও। অবাছাই হিসেবেই ইউএস ওপেনে অংশ নিয়েছিলেন তিনি। যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলেই মূল পর্বে পৌঁছেছিলেন। আর সেখান থেকেই চ্যাম্পিয়নের খেতাব ছিনিয়ে নিলেন তিনি।

তাঁর প্রথম রেকর্ড, প্রথম কেউ যিনি যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলে চ্যাম্পিয়ন হলেন। দ্বিতীয়ত, পুরো ইউএস ওপেনে একটিও সেট হারেননি এমা। এই রেকর্ড এর আগে ছিল সেরেনা উইলিয়ামসের। তৃতীয়ত, কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম খেলতে নেমেই খেতাব জয়। ফাইনালে তাঁকে চোট নিয়েই খেলতে দেখা যায়। তাঁর প্রতিপক্ষের বয়সও ছিল মাত্র ১৯। যে কারণে লড়াইটা হয়েছে সমানে সমানেই। তিনিও ছিলেন অবাছাই প্রতিযোগী। সেখান থেকে রানার্স হলেন তিনি। এবারের মহিলা ইউএস ওপেন নতুন তারকার জন্ম দিল বলাই যায়।

এমা এর আগে গ্র্যান্ড স্লাম বলতে এই বছরই উইম্বলডন খেলেছিলেন। পৌঁছেছিলেন কোয়ার্টার ফাইনালে। সেখান থেকেই টেনিস বিশ্বে পরিচিতি বাড়তে থাকে। এর আগে কোন‌ও পেশাদার টুর্নামেন্টে জয়ের অভিজ্ঞতা ছিল না তাঁর। সেখান থেকে ইউএস ওপেন জেতা তো অভিনব বিষয় বটেই। এবার তিনি তারকা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)