রোহিত শর্মাকে টি২০ থেকে বাদ প্রসঙ্গে বিরাট কোহলি কী বললেন

রোহিত শর্মাকে টি২০ থেকে বাদ

জাস্ট দুনিয়া ডেস্ক: রোহিত শর্মাকে টি২০ থেকে বাদ দেওয়ার প্রসঙ্গ উঠে গেল টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচের হারের সঙ্গেই। পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন একা বিরাট কোহলিই। তিনি বিদায়ী অধিনায়ক। বিশ্বকাপ শেষ হলেই টি২০-র অধিনায়কত্ব ছাড়বেন জানিয়ে দিয়েছেন। তা বলে প্রথম ম্যাচের পরই এমন প্রশ্নের মুখে পড়তে হবে তা হয়তো দুঃস্বপ্নেও ভাবেননি তিনি। উত্তর দিলেন, পাল্টা প্রশ্ন করলেন, আর শেষে তাঁর অভিব্যক্তি, তাঁর মন্তব্য বুঝিয়ে দিল তিনি শুধু বিরক্তই নন এমন প্রশ্নে চূড়ান্ত অবাকও হয়েছেন।

এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন, ‘‘রোহিত শর্মাকে টি২০ থেকে বাদ দেওয়া উচিৎ। সেখানে ইশান কিষান ভাল বিকল্প। এক কথায় দল নির্বাচন নিয়েই সেই সাংবাদিক প্রশ্ন তুলে দিয়েছিলেন। হ্যাঁ এটা ঠিক রোহিত শর্মা ওপেন করতে নেমে রান করতে পারেননি। রান করতে পারেননি লোকেশ রাহুলসহ বাকিরাও। একা বিরাট কোহলিই রান করেছেন। আর কিছুটা ঋষভ পন্থ। এমন একটা প্রশ্ন স্বাভাবিকভাবেই প্রত্যাশা করেননি বিরাট।

বিরাট সেই সাংবাদিকের প্রশ্নকে সাহসী প্রশ্ন আখ্যা দিয়ে পাল্টা প্রশ্ন করেন, ‘‘আমার মনে হয়েছে এটাই সেরা দল। আপনি বলুন রোহিতকে টি২০ থেকে বাদ দেওয়া উচিৎ কিনা। আপনার সেরা দল কী?’’ এর পর তিনি মনে করিয়ে দেন আগের ম্যাচে রোহিতের পারফর্মেন্স কী ছিল। এর পর তাঁকে দেখা যায় হাসতে, যে হাসিতে ছিল চমক। এবং তিনি সগোতক্তিও করেন, ‘‘অবিশ্বাস্য’’ বলতে বলতে তাঁকে মাথায়ও হাত দিতে দেখা যায়। সঙ্গে বলেন, ‘‘আপনাদের যদি বিতর্ক সৃষ্টি করার ইচ্ছে থাকে আগাম বলবেন, প্রস্ততি নিয়ে আসব।’’ শুনে নিন সাংবাদিক সম্মেলনের সেই অংশ—

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)