Women’s T20 World Cup 2023: ভারত-পাকিস্তান এক গ্রুপে

Women's T20 World Cup 2023

জাস্ট দুনিয়া ডেস্ক: ২০২৩-এ টি২০ বিশ্বকাপ (Women’s T20 World Cup 2023) খেলবে মেয়েরা। ১০ দলের এই টুর্নামেন্টের গ্রুপ ও সূচি ঘোষণা করে দিল আইসিসি। আর গ্রুপ বলে দিচ্ছে শুরু থেকেই এই টুর্নামেন্ট ভারতীয় ক্রিকেট ফ্যানদের জন্য উত্তেজক হতে চলেছে। কারণ ভারত ও পাকিস্তান একই গ্রুপে রয়েছে। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বিশ্বকাপ। আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা ম্যাচ দিয়েই শুরু হয়ে যাবে মেয়েদের বিশ্বকাপ। খেলাগুলি হবে কেপ টাউন, পার্ল ও গকেবেরহায়। নক-আউট পর্বের সব ম্যাচই হবে কেপ টাউনে। ফাইনাল ২৬ ফেব্রুয়ারি। রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে ২৭ ফেব্রুয়ারি।

দুটো গ্রুপে ভাগ করা হয়েছে ১০ দলকে। গ্রুপ ১-এ রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। গ্রুপ ২-এ রয়েছে ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও আয়ারল্যান্ড। গ্রুপ পর্বের ম্যাচগুলি চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। গ্রুপে সব দল চারটি করে ম্যাচ খেলবে। সেখান থেকে সেরা চার দলকে নিয়ে হবে সেমিফাইনাল।

টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের সূচি— ১০ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কা (কেপটাউন), ১১ ফেব্রুয়ারি: ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড (পার্ল), ১১ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড (পার্ল), ১২ ফেব্রুয়ারি: ভারত বনাম পাকিস্তান (কেপটাউন), ১২ ফেব্রুয়ারি: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (কেপটাউন), ১৩ ফেব্রুয়ারি: আয়ারল্যান্ড বনাম ইংল্যান্ড (পার্ল), ১৩ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম নিউজিল্যান্ড (পার্ল), ১৪ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ (গকেবেরহা), ১৫ ফেব্রুয়ারি: ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত (কেপটাউন), ১৫ ফেব্রুয়ারি: পাকিস্তান বনাম আয়ারল্যান্ড (কেপটাউন), ১৬ ফেব্রুয়ারি: শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া (গকেবেরহা), ১৭ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ (কেপটাউন), ১৭ ফেব্রুয়ারি: ওয়েস্ট ইন্ডিজ বনাম আয়ারল্যান্ড (কেপটাউন), ১৮ ফেব্রুয়ারি: ইংল্যান্ড বনাম ভারত (গকেবেরহা), ১৮ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া (গকেবেরহা), ১৯ ফেব্রুয়ারি: পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ (পার্ল), ১৯ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা (পার্ল), ২০ ফেব্রুয়ারি: আয়ারল্যান্ড বনাম ভারত (গকেবেরহা), ২১ ফেব্রুয়ারি: ইংল্যান্ড বনাম পাকিস্তান (কেপটাউন), ২১ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ (কেপটাউন)।

নক-আউটের খেলাগুলি হবে ((কেপ টাউন))— ২৩ ফেব্রুয়ারি: প্রথম সেমি-ফাইনাল, ২৪ ফেব্রুয়ারি: রিজার্ভ ডে। ২৪ ফেব্রুয়ারি: দ্বিতীয় সেমি-ফাইনাল, ২৫ ফেব্রুয়ারি: রিজার্ভ ডে। ২৬ ফেব্রুয়ারি: ফাইনাল, ২৭ ফেব্রুয়ারি: রিজার্ভ ডে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle